গাইবান্ধায় জীবানুনাশক স্প্রে কার্যক্রম শুরু করেছে জনউদ্যোগ

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ করোনা ভাইরাসের সামাজিক সংক্রমণ ঠেকাতে গাইবান্ধা পৌর এলাকায় জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। পৌরসভার বিভিন্ন সড়ক, মার্কেট ও বাজারে দশ দিনব্যাপী এই জীবানুনাশক স্প্রে কার্যক্রম শুরু করেছে গাইবান্ধার নাগরিক সংগঠন জনউদ্যোগ।
১৩ মে (বুধবার) সকালে গাইবান্ধা পৌরসভার সামনে এই কার্যক্রমের উদ্বোধন করেন পৌর মেয়র অ্যাড. জাহাঙ্গীর কবীর মিলন। এসময় জনউদ্যোগ গাইবান্ধার আহবায়ক অধ্যাপক জহুরুল কাইয়ুম, অবলম্বনের নির্বাহী পরিচালক ও জনউদ্যোগের সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, মহিলা পরিষদ জেলা সাধারণ সম্পাদক রিক্তু প্রসাদ, উদীচীর জেলা সংসদের সাধারণ সম্পাদক মাহমুদুল গণি রিজন, সনাক সদস্য অশোক সাহা, রবিদাস নেতা খিলন রবিদাস, হরিজন যুব ঐক্য পরিষদের নেতা সোহাগ বাশফোর প্রমুখ উপস্থিত ছিলেন।
এ বিষয়ে জনউদ্যোগের সদস্য সচিব প্রবীর চক্রবর্তী জানান, গোটা পৌরসভার সবকয়টি ওয়ার্ডে জীবাণুনাশক স্প্রে করার জন্য তাদের কর্মীদের প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী দিয়ে প্রস্তুত করা হয়েছে। পৌরসভার বিভিন্ন সড়ক, মার্কেট ও বাজারসহ বিভিন্ন স্থানে দশ দিনব্যাপী এ জীবানুনাশক স্প্রে করা হবে।
জনউদ্যোগ গাইবান্ধার আহবায়ক অধ্যাপক জহুরুল কাইয়ুম জানান, শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে বিভিন্ন গুরুত্বপূর্ণ ও জনবহুল জায়গা এবং সড়কে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। আমাদের কর্মীরা গাইবান্ধা পৌর এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর সড়ক ও স্থাপনায় জীবাণুনাশক স্প্রে করার কাজ শুরু করেছে। করোনা ভাইরাস প্রতিরোধে এ কার্যক্রম ১৩ মে থেকে ২২ মে পর্যন্ত দশদিনব্যাপী চলবে বলেও জানান তিনি।