রংপুরের দোকান মার্কেট বন্ধের দাবি করোনা প্রতিরোধী কমিটির

রংপুরঃ রংপুরে করোনা পরিস্থিতির ভয়াবহতা রুখতে অতিসত্তর শপিং মল, মার্কেট ও দোকানপাট বন্ধ করার দাবি জানিয়েছে করোনা প্রতিরোধ নাগরিক কমিটি। বৃহস্পতিবার (১৪ মে) রংপুরের জেলা প্রশাসক আসিব আহসানকে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে এই দাবি জানায় করোনা প্রতিরোধ নাগরিক কমিটির আহবায়ক ফখরুল আনাম বেঞ্জু।
করোনা প্রতিরোধ নাগরিক কমিটির প্যাডে চিঠিতে শপিংমল,  মার্কেট ও দোকানপাট খুলে দেওয়ায় করোনা ভয়াবহ রুপ নিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়। এতে বলা হয়, করোনার প্রভাব বৃদ্ধির শুরু থেকে রংপুরের জনগণ অনেকাংশে নিরাপদ সামাজিক দুরুত্ব মেনে চলাচল করছিলো। কিন্তু গত ১০ মে সরকারী নির্দেশনায় সীমিত আকারে মার্কেট, দোকান খুলে দেওয়ার ঘোষণা দেওয়ায় পরিস্থিতি উল্টো হতে শুরু করে। জেলা প্রশাসন থেকে কঠোর নির্দেশনা দেওয়া হলেও তা না মেনেই মার্কেটে যাচ্ছে সবাই। এছাড়াও এসব মার্কেটে প্রচুর ভীড় লক্ষ করা যাচ্ছে। তাই  করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় অতিসত্তর রংপুরের সকল দোকানপাট,  মার্কেট ও শপিং মল বন্ধের দাবি জানানো হয় চিঠিতে।
এ বিষয়ে করোনা প্রতিরোধে নাগরিক কমিটির আহবায়ক ফকরুল আনাম বেঞ্জু  বলেন, আমরা লক্ষ করছি সীমিত আকারে দোকানপাট ও মার্কেট খোলার কথা ও কিছু নির্দেশনা মেনে চলার কথা থাকলেও তা মানা হচ্ছেনা। মার্কেটে প্রচুর মানুষজন যাতায়াত করছে। এর ফলে করোনার প্রাদুর্ভাব অনেকাংশে বাড়তে পারে। তাই দোকানপাট, শপিংমল ও মার্কেট বন্ধ করা জরুরি। তা না হলে বড় বিপদের সম্মুখীন হবো আমরা রংপুরবাসী।