গোপালগঞ্জে করোনার বিস্তার রোধে সেনা বাহিনী কর্তৃক নির্মিত জীবাণুমুক্তকরণ টানেল উদ্বোধন

অংকন তালুকদার: গোপালগঞ্জ জেলা শহরের ব্যস্ততম সড়ক লঞ্চঘাট স্ট্যান্ডে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন ও ১০৫ বিগ্রেডের সার্বিক সহযোগিতায় নির্মিত করোনা জীবাণুমুক্ত করার দু’টো টানেলের উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পথচারীদের জন্য একটি ও যানবাহনের জন্য আরেকটি মোট দু’টো টানেলের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে ব্রিগেডিয়ার জেনারেল শামস (কমান্ডার), লেফটেন্যান্ট কর্নেল শুভ ইসলাম (অধিনায়ক), গোপালগঞ্জ জেলা পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহিদুল ইসলাম, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সদর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ লুৎফার রহমান বাচ্চু, পৌর মেয়র কাজী লিয়াকত আলী প্রমুখ উপস্থিত ছিলেন।
করোনা সংক্রমনের বিস্তার ঠেকাতে মানুষ ও যানবাহনে জড়িয়ে থাকা জীবাণু ধ্বংস করতে পানির সঙ্গে মানবদেহের জন্য ক্ষতিকর উপাদান ব্যবহার না করে মানসম্মত উপাদান ব্যবহার করা হচ্ছে টানেল দু’টোতে।
পথচারীদের প্রবেশের টানেলটি ৬ ফুট লম্বা ও ৬ ফুট চওড়া আর যানবাহন প্রবেশের টানেলটি ১৫ ফুট লম্বা ও ৮ ফুট চওড়া করে নির্মাণ করা হয়েছে। জীবাণুমুক্ত করতে প্রতিটি টানেলে দেড় হাজার লিটারের দুটি পানির ট্যাংক ব্যবহার করা হয়েছে।