পলাশবাড়ীতে ধান-চাল ও গম ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ীতে উপজেলা খাদ্য অধিদপ্তরের উদ্যোগে অভ্যন্তরীন খাদ্য সংগ্রহ চলতি মৌসুমে স্থানীয় সরকারি খাদ্য গুদাম কেন্দ্রে সরাসরি কৃষকদের কাছ থেকে বোরো ধান ও মিলারদের নিকট থেকে চাল ও গম ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
চলতি বোরো মৌসুমে বৃহস্পতিবার ৩টায় গাইবান্ধা-০৩ (পলাশবাড়ী-সাদুল্লাপুর) আসনের সংসদ সদস্য ও কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি আনুষ্ঠানিকভাবে ধান ক্রয় কর্মসূচির উদ্বোধন করেন।
উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি পৌর প্রশাসক আবু বকর প্রধান, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন, সহ-সভাপতি শহিদুল ইসলাম বাদশা, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান এসএম রফিকুল ইসলাম মন্ডল রিপন, থানা অফিসার ইনচার্জ মাসুদুর রহমান মাসুদ, উপজেলা কৃষি অফিসার কৃৃষিবিদ আজিজুল ইসলাম, খাদ্য নিয়ন্ত্রক খন্দকার মো. মাহাবুব হোসেন, ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা আব্দুল কাদের বকসী, উপজেলা মিল-চাতাল মালিক সমিতির সভাপতি দীলিপ চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক এনামুল হক মকবুল, কৃষকলীগ সভাপতি মহাব্বতজান চৌধুরী ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম পাপুল, মিল-চাতাল মালিক মনিরুজ্জামান ফুল মিয়া ছাড়াও স্থানীয় কৃষকসহ প্রমুখ খাদ্য ব্যবসায়িরা এসময় উপস্থিত ছিলেন।
চলতি ক্রয় মৌসুমে এ উপজেলায় খাদ্য বিভাগের তালিকাভূক্ত লাইসেন্সধারী ১০১জন মিলারের নিকট হতে সরকার নির্ধারিত প্রতিকেজি ৩৫ টাকা দরে ১’শ ২৪ মে.টন আতব চাল এবং ৩৬ টাকা দরে ২ হাজার ১’শ ৫০ মে.টন সিদ্ধ চালসহ মোট ২ হাজার ২’শ ৭৪ মে.টন চাল ক্রয় ছাড়াও প্রতিকেজি ২৬ টাকা দরে ২ হাজার ৪’শ ২ মে.টন বোরো ধান এবং প্রতিকেজি ২৮ টাকা দরে ৩২ মে.টন গম ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানা যায়।
উদ্বোধনী দিনে স্থানীয় ভাবে গম এবং আতব চাল না থাকায় তালিকাভূক্ত বেশ কয়েকজন মিলারের নিকট ৫ টন চাল এবং কয়েকজন কৃষকের নিকট থেকে ১ টন ধান ক্রয় করা হয় বলে জানা যায়।