জয়পুরহাটে অনলাইন ব্লাকমেইলার ও ২ প্রতারক গ্রেফতার

মাহফুজ রহমান, জয়পুরহাটঃ র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা জয়পুরহাট রেল স্টেশন রোড এলাকায় অভিযান চালিয়ে অনলাইন প্রতারক চক্রের ২ সদস্যকে আটক করেছে।

আটক প্রতারক চক্রের সদস্যরা হলেন- জয়পুরহাট সদর উপজেলার আরামনগর (কবিরাজপাড়া) গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে আতিকুর রহমান রাহি (১৯), ক্ষেতলাল উপজেলার ইকড়গাড়া গ্রামের আজাদ হোসেনের ছেলে ইকবাল হোসেন রনি (২০)।

র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার (২৬ আগস্ট) সাড়ে ৮টায় জয়পুরহাট রেল স্টেশন রোড এলাকায় অভিযান চালিয়ে একটি অনলাইন প্রতারক চক্রকে হাতে নাতে আটক করা হয়। তাদের কাছ থেকে ০২টি মোবাইল সেট. ০৪ টি সীম কার্ড উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের কোম্পানী অধিনায়ক এম এম মোহাইমেনুর রশিদ (পিপিএম) জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা বন্ধুদের সাথে ফেসবুক গ্রুপের মাধ্যমে বাদীনি ও তার প্রাক্তন স্বামীর অন্তরঙ্গ মহুর্তের দুইটি ছবি পোস্ট করে এবং তার কিছু টিকটক ভিডিও এডিটিং এর মাধ্যমে কুরুচিপূর্ণভাবে ফেসবুকে প্রকাশের মাধ্যমে বাদীনিকে বিভিন্ন ধরনের হুমকি প্রদান, অর্থ আদায় এবং অনৈতিক কাজের প্রস্তাব দেয়। বিভিন্ন বয়সের তরুণ-তরুণীদের ফেসবুক মেসেঞ্জার গ্রুপের মাধ্যমে এবং নিজস্ব ইউটিউব চ্যানেলে অশ্লীলতা ও নগ্নতা চর্চা করে বিভিন্ন সময় একাধিক তরুণীকে ব্লাকমেইলের কথা স্বীকার করে।

পরবর্তীতে তাদের জয়পুরহাট জেলার সদর থানায় হস্তান্তর করা হয়। এ বিষয়ে বাদীনি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

সর্বশেষ সংবাদ