কুড়িগ্রামে ৯ হাজার গাছের চারা রোপণ

মুজিববর্ষ উদযাপনে কুড়িগ্রামে বেড়িবাঁধের দু’পাশে বিভিন্ন প্রজাতির ৯ হাজার বনজ, ফলদ ও ওষুধি গাছের চারা রোপণ করেছে পানি উন্নয়ন বোর্ড।

এরই অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেলে উলিপুর উপজেলার ধামশ্রেনী ইউনিয়নের পূর্ব দড়িচর গ্রামে বুড়ি তিস্তা নদীর বেড়িবাঁধের দু’পাশে ১ কিলোমিটার এলাকা জুড়ে আম, তেঁতুল, হরিতকি, পেয়ারা, আমলকি ও বহেরাসহ বিভিন্ন প্রজাতির ২০০টি গাছের চারা লাগানো হয়।

এখানে গাছের চারা রোপণের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম। এ সময় অন্যান্যদের মধ্যে  অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছা. জিলুফা ইয়াসমিন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুল ইসলাম, উলিপুরের উপজেলা চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. নুর এ জান্নাত রুমি ও উপ-বিভাগীয় প্রকৌশলী মো. রফিকুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে নির্বাহী প্রকৌশলী মো. আরিফুল ইসলাম জানান, ব্রহ্মপুত্র, তিস্তা ও বুড়ি তিস্তা নদী পাড়ের রানীগঞ্জ, থেতরাই ও ধামশ্রেনী ইউনিয়নে অবস্থিত বেড়িবাঁধের দু’পাশে বিভিন্ন প্রজাতির ৯ হাজার গাছের রোপণ করা হয়েছে।

তিনি আরও জানান, এসব নদী ছাড়াও ধরলা ও দুধকুমার নদী পাড়ের বেড়িবাঁধসহ জেলার বিভিন্ন স্থানে বিভিন্ন প্রজাতির মোট ২৯ হাজার গাছের চারা রোপণের কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।