সবুজ আন্দোলন চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত

চট্টগ্রাম অফিসঃ সবুজ আন্দোলন চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে পাহাড়তলী স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে সবুজ আন্দোলনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কাজী হুমায়ুন কবিরের সভাপতিত্বে বিকাল ৫ টায় বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন চট্টগ্রামের উপদেষ্টা ড. এমদাদ হোসেন প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন,  সবুজ আন্দোলন  কেন্দ্রিয় কার্যনির্বাহী কমিটি
 স্বাস্থ্য ও পরিবার কল্যাণ  বিষয়ক সম্পাদক ও দৈনিক স্বাস্থ্য তথ্য সম্পাদক  ডা.মাহতাব হোসাইন মাজেদ
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা কমিটির সমন্বয়ক সুলতানা আয়শা, উৎপল আজীজ, আমেনা বেগম, ফারাহ আমেনা খাতুন, মুনা নারগিছ, সাংবাদিক আব্দুল কাদের, বিশিষ্ট ব্যবসায়ী রাসেল খান, রোটারিয়ান এম এ রহিম, রোটারিয়ান আনোয়ারুল কবির কামরুল, রোটারিয়ান প্রশান্ত কুমার দাশ।অনুষ্ঠানে  ড. এমদাদ হোসেন বলেন, বৃক্ষ আমাদের জীবনের বড় অংশ। কারন অক্সিজেন ছাড়া আমরা বাচবোনা। আর সেই গুরুত্বপূর্ন অক্সিজেন সরবরাহ করে এক একেকটি মুল্যবান গাছ। কারন এটা আমাদের বেরিয়ে যাওয়া কার্বন ডাই অক্সাইড শোষন করে। পরিবেশের ভারসাম্য রক্ষা করে।তাই গাছ বেশী বেশী লাগাতে হবে।
সবুজ আন্দোলনের কার্য নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কাজী হুমায়ুন কবির সভাপতির বক্তব্যে বলেন, বৃক্ষ হীন পৃথিবী কল্পনা করা যায়না।গাছহীন মানবপ্রজাতি ধ্বংস হয়ে যাবে। নিজের জীবন ও পরিবেশের বিপর্যয় ঠেকাতে নিজের বাড়ির আঙিনায় মাসে অন্তত একটি গাছ লাগাই।সবুজ আন্দোলনের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ  বিষয়ক সম্পাদক ডা. এম এম মাজেদ বলেন, বনায়ন উজার ও অপরিকল্পিত বৃক্ষ নিধণে পৃথিবীতে বন্যা, খড়া ও বিভিন্ন রোগের উপদ্রব হয়। যাতে মানব সভ্যতা হুমকির মুখে পড়ে। তাই বৃক্ষ রোপনের গুরুত্ব অনুভব করে একটি করে গাছ লাগাই। জীবন বাচাই।

সর্বশেষ সংবাদ