বাল্যবিবাহের মতো সামাজিক অপরাধ দমনে সদর ওসি হুমায়ুনের কঠোর হুশিয়ারী

সঞ্জু রায়: বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবির বলেছেন, বগুড়া সদরকে মাদক ও সন্ত্রাসমুক্ত করার পাশাপাশি নারীশিক্ষা নিশ্চিতকরণ ও নারী নেতৃত্ব বিকাশের লক্ষ্যে বাল্যবিবাহের মতো সামাজিক অপরাধ কঠোর হস্তে দমন করা হবে। আইজিপির নির্দেশে ও বগুড়া পুলিশ আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) এর নেতৃত্বে মানবিক পুলিশ হয়ে নিজেদের সর্বোচ্চ সেবা দিতে চান মর্মে ঘোষণা দিয়ে তিনি শুধু জনগণকে তথ্য দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে বলেন।
পুলিশিং সেবা মানুষের দোরগোঁড়ায় পৌঁছানোর লক্ষ্যে বগুড়া সদর থানার ১৮ নং বিট নামুজা ইউনিয়নে মঙ্গলবার বিকেলে ইউনিয়ন পরিষদ হলরুমে ‘বিট পুলিশিং কার্যক্রম’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপোরোক্ত কথাগুলি বলেন।
নামুজা ইউপি চেয়ারম্যান এস এম রাসেল মামুনের সভাপতিত্বে মতবিনিময় সভায় ওসি হুমায়ুন কবির আরো বলেন, দূর-দূরান্ত থেকে ছোট ছোট বিষয়ে থানায় আসার প্রয়োজন নেই, বিট পুলিশিং এর মাধ্যমে এলাকাভিত্তিক পুলিশ সদস্যরা ডোর টু ডোর পুলিশিং সেবা পৌঁছে দিবে। তবে দিন-রাত ২৪ ঘন্টা যেকোন সমস্যায় তিনি প্রয়োজনে তার সাথে সরাসরি যোগাযোগের আন্তরিক আহ্বান জানান শুধু তাই নয় পুলিশিং সেবা ছাড়াও যেকোন মানবিক সহযোগিতা যেমন: জরুরী রক্তের ব্যবস্থা, হাসপাতালে পৌঁছানো ইত্যাদি বিষয়েও পরিবারের সদস্যদের মতোই সদর থানার পুলিশ সদস্যরা সর্বদা মানুষের পাশে থাকবেন মর্মে প্রতিশ্রুতিও দেন এই কর্মকর্তা। বিট ইনচার্জ এসআই মন্তাজ আলীর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর থানার ইন্সপেক্টর (অপারেশন) হাসান আলী, বীর মুক্তিযোদ্ধা যথাক্রমে আব্দুল আজিজ এবং আইয়ুব আলী, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল জলিল, সাধারন সম্পাদক জহুরুল ইসলাম এবং কমিউনিটি পুলিশিং এর সভাপতি মাহবুবুর রহমান প্রমুখ। সভা পরবর্তী ১৮ নং বিট নামুজা ইউনিয়নের ‘বিট পুলিশিং কার্যক্রম’ পরিচালনার জন্য সদর ওসি স্থানীয় বিট কার্যালয়ের উদ্বোধন করেন।