শিবগঞ্জে ইউপি চেয়ারম্যান রূপমের বরখাস্ত স্থগিতের আদেশর কপি ইউএনও’র নিকট হস্তান্তর

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা ইউপি চেয়ারম্যান এসএম রূপমের সাময়িক বরখাস্তের আদেশ ৬ মাসের জন্য স্থগিত ঘোষণা করেছে মহামান্য হাইকোর্ট।
এই আদেশের ফলে তিনি এখন তার পদে বহাল থাকতে পারবেন। হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মোঃ খসরুজ্জামান ও বিচারপতি মোঃ মাহমুদ হাসানের যৌথ বেঞ্চ গত ১ সেপ্টেম্বর এ আদেশ দেন।
গত ৭ জুলাই স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত পরিপত্রে ময়দানহাট্টা ইউপি চেয়ারম্যান এসএম রূপমের বিরুদ্ধে সরকারি নিয়মনীতি বিঘ্ন ঘটিয়ে অনিয়মের অভিযোগে সাময়িক বরাখাস্তের আদেশ জারি করেন।
চেয়ারম্যান রূপম এই আদেশের বিরুদ্ধে মাননীয় হাইকোর্ট ডিভিশনে রিট পিটিশন দায়ের করলে হাইকোর্ট থেকে বরখাস্তের আদেশ ৬ মাসের জন্য স্থগিত ঘোষণা করা হয়।
বুধবার চেয়ারম্যান রূপম হাইকোটের আদেশের কপি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হস্তান্তর করেন।
বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যান এসএম রুপম বলেন, আমার বিরুদ্ধে একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত ছিলো, এ আদেশের ফলে তাদের সকল ষড়যন্ত্র ভন্ডুল হয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবীর বলেন, আদেশের কপি হাতে পেয়েছি। আইনের বিভিন্ন দিক খতিয়ে দেখা হচ্ছে। বিধি মোতাবেক প্রয়োজনীয়  ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ সংবাদ