রোনালদোর সঙ্গে জুটি গড়বেন সুয়ারেজ!

একটা সময় পাল্টাপাল্টি আক্রমণ চালিয়েছেন দু’জন। ছিলেন প্রতিপক্ষ। একজন আরেকজনের মোকাবিলা করেছেন। কিন্তু চিরচেনা সে দৃশ্য বদলে যাচ্ছে। পেশাদার ফুটবলে এই বৈচিত্র্য অনেকটাই স্বাভাবিক। প্রতিপক্ষ কখন যে বন্ধু হয়ে যায় বলা মুশকিল। এবার তাই হতে যাচ্ছে। ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে জুটি গড়তে যাচ্ছেন লুইস সুয়ারেজ।

বার্সেলোনা থেকে লুইস সুয়ারেজকে দলে নেয়ার পথে অনেকটাই এগিয়ে গেছে ইতালিয়ান জায়ান্ট য়্যুভেন্তাস। বার্সেলোনার নতুন কোচ ৩৪ বছর বয়সী সুয়ারেজকে নিজের পরিকল্পনায় না রাখার কথা জানিয়ে দেন আগেই। তারপর থেকেই নতুন ঠিকানা খুঁজছেন সুয়ারেজ। ইতালিয়ান সংবাদ মাধ্যমের তথ্যমতে, য়্যুভেন্তাসের সঙ্গে বিভিন্ন শর্তে ঐকমত্যে পৌঁছেছেন উরুগুয়ের এই ফুটবলার।

ট্রান্সফার ফি নিয়ে সমঝোতায় পৌঁছাতে পারলেই দল বদল নিশ্চিত হবে। ইতিমধ্যে সুয়ারেজের সঙ্গে কথাও বলেছেন কোচ আন্দ্রে পিরলো। যদিও বার্সার সঙ্গে এখনও এক বছরের চুক্তি বাকি আছে সুয়ারেজের। প্রশ্ন উঠছে সুয়ারেজ ফ্রিতেই য়্যুভেন্তাসে যেতে পারবেন নাকি রিলিজ ক্লজ লাগবে? যেহেতু সুয়ারেজ বার্সা ছাড়তে চাননি, ক্লাবই অনেকটা বাধ্য করছে তাকে। তাই ধারণা করা হচ্ছে ক্লাবের কাছে ক্ষতিপূরণ চাইতে পারেন সুয়ারেজ।

তবে য়্যুভেন্তাস সুয়ারেজের প্রয়োজন অনুভব করছে। কেননা চলতি মৌসুম শেষে আর্জেন্টাইন তারকা হিগুয়েইনকে বিদায় করে দিয়েছে তারা। তার শূন্যতা পূরণে সুয়ারেজকে ভেড়াতে চায় ক্লাবটি। য়্যুভেন্তাসে নাম লেখালে প্রতি মৌসুমে সুয়ারেজ ১০ মিলিয়ন ইউরো বেতন পাবেন বলে জানা গেছে।