বগুড়ায় নতুন আক্রান্ত ৪৭, মৃত্যু আরও ৩ জন

রোমান (বিশেষ প্রতিনিধি) উত্তরবঙ্গ নিউজ ডটকমঃ বগুড়া ৩১৮জনের নমুনা পরীক্ষায় ৪৭জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতির প্রমাণ মিলেছে।  নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ২৯জন, ১২জন নারী এবং বাদবাঁকি ৬জন শিশু। নতুন করে ৪৭জন সহ জেলায় এ পর্যন্ত ৬হাজার ৮৪৬জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৫৩জন সুস্থ হয়েছেন। এ নিয়ে ২ সেপ্টেম্বর পর্যন্ত মোট ৫হাজার ৮০১জন করোনাকে জয় করেছেন। তবে করোনায় আক্রান্ত হয়ে নতুন করে আরও দুইজন নারীসহ ৩জনের মৃত্যু  হওয়ায় মোট মৃতের সংখ্যা ১৬০জনে দাঁড়িয়েছে। আক্রান্তের হার ১৪দশমিক ৭৭শতাংশ।

বগুড়ার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে সকাল সাড়ে ১১টার ওই ব্রিফিংয়ে অংশ নেন বগুড়া সিভিল সার্জন অফিসের  ডা. ফারজানুল ইসলাম নির্ঝর।

ওই ব্রিফিংয়ে জানান, জেলায় সরকারি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) ও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বৃহস্পতিবার মোট ৩১৮জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে শজিমেকে পরীক্ষা করা ২৯৮টি নমুনার মধ্যে ৩৯টি পজিটিভ  এবং টিএমসির পিসিআর ল্যাবে ২০টি নমুনায় পজিটিভ আসে আরও ৮জনের।

৪৭জনের উপজেলাওয়ারী তথ্যে সদর ৩৫জন, শেরপুর ৫জন, নন্দীগ্রাম ২জন, দুপচাঁচিয়া ২জন, সারিয়াকান্দি,  সোনাতলা ও ধুনটে একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

নতুন আক্রান্ত ৪৭জনের বয়সভিত্তিক বিশ্লেষণে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে  ১২জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৩জন,  ১৫জনের বয়স ৫১ থেকে ৭০ বছরের মধ্যে এবং বাদবাকি একজনের বয়স ৭০ বছরের উপরে।

ডা. ফারজানুল ইসলাম  বলেন, নতুন আক্রান্তদের আপাতত নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে এদের মধ্যে কারও অবস্থা জটিল মনে হলে তাদের  হাসপাতালে স্থানান্তর করা হবে।

 

 

সর্বশেষ সংবাদ