দুপচাঁচিয়ায় ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পের উদ্বোধন

বুধবার দুপুরে উপজেলার বেরুঞ্জ প্রাইমারী স্কুল মাঠে বাংলাদেশ ব্লাড ব্যাংক দুপচাঁচিয়া উপজেলা শাখার উদ্যোগে এই ক্যাম্পের উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-দপ্তর সম্পাদক মীর জুবায়ের হোসেন জয়।

এসময় তিনি বক্তব্যে বলেন, রক্তদান পৃথিবীর প্রতিটি সভ্য সমাজেই একটি মহৎ কাজ, কিন্তু সুস্বাস্থ্যের অধিকারী অনেক প্রাপ্তবয়স্ক মানুষেরা রক্তদান করতে ভয় পান। যে কোনো সুস্থ-সবল মানুষ রক্তদান করলে রক্তদাতার স্বাস্থ্যের কোনো ক্ষতি হয় না। এমনিতেই রক্তের লোহিত কণিকাগুলো স্বাভাবিক প্রক্রিয়ায় চার মাস পরপর নষ্ট হয়ে যায়। তাই অকারণে নষ্ট করার চেয়ে তা স্বেচ্ছায় অন্যের জীবন বাঁচাতে দান করলে মানুষের জীবনও বাঁচানো যায়। সামান্য পরিমাণে রক্তদানের মাধ্যমে একটি জীবন বাঁচানো নিঃসন্দেহে মহৎ কাজ।

তিনি আরো বলেন, মানবিক, সামাজিক ও ধর্মীয় সব দৃষ্টিকোণ থেকেই রক্তদাতা অনাবিল আনন্দ অনুভব করেন এবং সামাজিকভাবে বিশেষ মর্যাদাও পান। গ্রহীতা আর তার পরিবার চিরদিন ঋণী থাকেন তার জীবন বাঁচানোর জন্য। দাতার জন্য এটা যে কি আনন্দের, তা ভাষায় বোঝানো সম্ভব নয়।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন চামরুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাজাহান আলী।

বিশেষ অতিথি ছিলেন দৈনিক জয়যুগান্তর পত্রিকার ফটো সাংবাদিক মামুনুর রশিদ মামুন, চামরুল ইউনিয়ন ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার জাহিদুল ইসলাম, ২ নম্বর ওয়ার্ডের মেম্বার আব্দুর রাজ্জাক (টুলু), বগুড়া জেলা ছাত্রলীগ নেতা ও স্বেচ্ছায় রক্তদান ইউনিটের সভাপতি ফয়সাল রহমান, সাধারণ সম্পাদক প্রদীপ কুমার সুত্রধর।

ব্লাড গ্রুপিং ক্যাম্পে সভাপতিত্ব করেন সংগঠনের দুপচাঁচিয়া উপজেলার সভাপতি শিহাব খান।

উপজেলার সাধারণ সম্পাদক নুরুন-নবী শেখ রকির সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নুরুজ্জামান, সজীব, ফিরোজ, নাঈম, জাকিরুল, উসমান, সাগর, মশিউর, রাজু, ইমদাদুল প্রমুখ।

সর্বশেষ সংবাদ