নারী নির্যাতন ধর্ষন খুনসহ অনৈতিকতার প্রতিবাদে গাইবান্ধায় শুভ সংঘের মানববন্ধন

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধায় সারাদেশে অব্যাহত নারী নির্যাতন, ধর্ষণ, খুন ও নানা অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদে কালের কন্ঠ শুভ সংঘের উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
৭ অক্টেবার (বুধবার) সকাল ১১টায় স্থানীয় প্রেসক্লাব চত্বর সংলগ্ন সড়কে আয়োজিত এ মানববন্ধনে শুভ সংঘের কর্মীরা ছাড়াও সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ অন্যন্যরা অংশগ্রহণ করেন।
সমাবেশে বক্তব্য রাখেন গাইবান্ধা প্রেস ক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, প্রধান উপদেষ্টা গোবিন্দলাল দাস, জাসদ নেতা নুরুজ্জামান প্রধান, শুভ সংঘের জেলা সম্পাদক অধ্যাপক তৌহিদা মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক লতা সরকার ও কালের কন্ঠের জেলা প্রতিনিধি অমিতাভ দাশ হিমুন।
বক্তারা বলেন, সারাদেশে একের পর এক নারী ধর্ষন ও নির্যাতনের ঘটনা ঘটলেও প্রকৃত অপরাধীদের সবক্ষেত্রে আইনের আওতায় আনা যাচ্ছে না। শুভ সংঘের বন্ধুদের উদ্যোগের প্রশংসা করে তারা বলেন, একমাত্র তারুণ্যের শক্তিই পারে সমাজথেকে সব ধরণের অনাচার প্রতিরোধ করতে ।
সাহিত্যিক সাংবাদিক আবু জাফর সাবু বলেন, মানুষের মধ্যে শুভ বুদ্ধির বিকাশ ঘটাতে শুভ সংঘের কর্মীদের কাজ করতে হবে। তাহলেই ’শুভ কাজে সবার পাশে’ শ্লোগানটি যৌক্তিকতা খুঁজে পাওয়া যাবে। তিনি বলেন, নারী আমাদের মা, বোন, সন্তান। এখন মা’ ও বোনের ওপর পাশবিকতা রুখতে হবে সন্তান কিংবা তার ভাইকে। এ ভাবে তাদের ওপরে নির্যাতন চলতে থাকলে এই সমাজ সংস্কৃতি বিপন্ন হবে। তিনি অবিলম্বে ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
অপরদিকে, সারাদেশে অব্যাহত নারী-শিশু নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে গাইবান্ধায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনশন করে।

সর্বশেষ সংবাদ