ধোনির ছোট্ট মেয়েকেও ধর্ষণের হুমকি!

বর্তমান সময়ে সবচেয়ে আলোচিত শব্দ ধর্ষণ। রীতিমতো সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে এটি। সাম্প্রতিক সময়ে বাংলাদেশে উদ্বেগজনকভাবে বেড়েছে ধর্ষণের ঘটনা। প্রায় প্রতিদিনই গণমাধ্যমে উঠে আসছে ধর্ষণের ঘটনা। ধর্ষকদের লোলুপ দৃষ্টি থেকে বাদ যাচ্ছে না শিশুরাও।

এই পরিস্থিতি থেকে ভারতও বাদ যায়নি। এবার ভারতে ধর্ষকরা হুমকি দিয়েছে দেশটির সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ছোট্ট শিশুকন্যাকে।

খেলায় হারের মতো সামান্য বিষয়ে ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনির পাঁচ বছর বয়সী শিশুকন্যা জিভাকে ধর্ষণের হুমকি দেয়া হয়েছে। সবশেষ কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচ হেরে যাওয়ার পর এই হুমকি দেয়া হয়।

ধোনির কন্যাকে কেন্দ্র করে ইনস্টাগ্রাম, টুইটার এবং ফেসবুক পোস্টে ওই হুমকি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৮ অক্টোবর) ওই হুমকি আসে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত ঘটনায় কোনো আইনানুগ ব্যবস্থা নেওয়ার খবর পাওয়া যায়নি।

ধর্ষণের এমন হুমকিতে কোনো প্রতিক্রিয়া আসেনি তার স্ত্রী সাক্ষীর পক্ষ থেকে। আর ধোনি এই মুহূর্তে আছেন দুবাইতে আইপিএল খেলতে।

এখন পর্যন্ত ৬ ম্যাচের মধ্যে ৪ ম্যাচে হেরে প্লে-অফের আগেই ছিটকে পড়ার শঙ্কায় ধোনির দল। এই ব্যর্থতার জন্যই মূলত তাকে হুমকি দেয়া হচ্ছে। তবে ধর্ষণের এই হুমকির প্রতিবাদ জানিয়েছেন ধোনির ভক্ত-সমর্থকরা। অনেকেই এই ঘটনাকে ন্যাক্কারজনক বলছেন। তাদের প্রশ্ন, মাঠের পারফরমেন্সের ব্যর্থতার দায় কেন ধোনির শিশুকন্যার ওপর পড়বে?

চেন্নাই সুপার কিংসকে তিনবার শিরোপা জেতানো অধিনায়ক ধোনি এবারের আসরে খোলস ছেড়ে বেরিয়ে আসতে পারছেন না। চলতি আসরে দলকে উজ্জীবিত করতে কিছুটা ব্যর্থ ধোনি।

এদিকে, কিছুদিন আগে বাংলাদেশি ক্রিকেট তারকা সাকিব আল হাসানের কন্যার ছবির নিচেও নানা রকম বিকৃত মানসিকতার কমেন্ট নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদের ঝড় উঠেছিল।