অপরাধ যেই করুক তাঁর ক্ষমা নাই-পলক

রাজু আহমেদ, সিংড়া: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বিগত দিনে আইন শৃংখলা চরম অবনতি ছিলো, ডাকাতের ভয়ে সাধারন মানুষ ঘুমাতে পারতো না। মাননীয় প্রধানমন্ত্রী অপরাধীদের বিরুদ্ধে জিরো টরালেন্স ঘোষনা করেছেন। অপরাধ যেই করুক, তাঁর ক্ষমা নাই। তাঁর দলীয় পরিচয় নাই। এসব অপরাধীদের বিরুদ্ধে সবসময় বাংলাদেশ পুলিশকে পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী কঠোর হুশিয়ারী দিয়েছেন।
ইতোমধ্য সকল অপরাধীদের আমরা আইনের আওতায় এনেছি। অপরাধী যতোই শক্তিশালী হোক তাঁর ক্ষমা নাই।
তিনি আরো বলেন, করোনা কালিন সময়ে বাংলাদেশ পুলিশ সাহসী ভূমিকা পালন করেছে। আধুনিক বাংলাদেশ গড়তে অত্যধূনিক সেবা কেন্দ্র দিয়েছি। ৯৯৯ এ সেবা সাধারন মানুষ পাচ্ছে। যার অবদান আইসিটি মন্ত্রাণালয়ের। যে কোন প্রয়োজনে মানুষ সেবা পাচ্ছে। দুই কোটি ১৬ লক্ষ ফোন ৯৯৯ এ এসেছে। ২৪ ঘন্টা বাংলাদেশের পুলিশের সকল সদস্য জেগে আছে। জনাব সজিব ওয়াজেদ জয়ের নেতৃত্বে ১ হাজার পুলিশ কেন্দ্র কে আধুনিকায়ন করা হয়েছে। মানুষ অনলাইনে সেবা পাচ্ছে। এতে দুর্নীতি কমেছে, হয়রানী কমেছে। অনলাইনে জিডির ব্যবস্থা করা হয়েছে। মানুষের সেবা এখন দোড়গড়ায়। বাংলাদেশ ডিজিটাল করার কারনে সেবার দ্বার অনেক বেড়েছে।
তিনি আরো বলেন, অভিভাবকদের সচেতন হতে হবে, সন্তান কে সাহসী করে গড়ে তুলতে হবে। প্রশাসনকে সকল তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে।
প্রতিমন্ত্রী শনিবার সকাল ১১ টায় সিংড়া উপজেলা চত্বরে নারী ধর্ষন ও নির্যাতন বিরোধি বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
সিংড়া থানার ওসি নুরে আলম সিদ্দীকির সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন,
ইউএনও নাসরিন বানু, উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ,
সিংড়া পৌরসভার মেয়র মো: জান্নাতুল ফেরদৌস, ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি প্রমুখ। পরে তিনি আসন্ন দুর্গাপূজা উপলক্ষে পুজা মন্ডপে ডিও বিতরন করেন।
এসময় তিনি ১৭ টি ধর্মীয় প্রতিষ্ঠানে ৩ লক্ষ ৫৫ হাজার টাকা প্রদান করেন।