বেরোবিতে কর্মকর্তাদের হয়রানি বন্ধে স্মারকলিপি প্রদান

ইভান চৌধুরী, বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) কর্মকর্তাদের উদ্দেশ্যমূলকভাবে হয়রানি বন্ধে চার দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহকে স্মারকলিপি প্রদান করেছে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সংগঠন অফিসার্স এসোসিয়েশন।

বুধবার অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ফিরোজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোস্তফিজুর রহমান মন্ডল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অফিসার্স অ্যাসোসিয়েশনের চার দফা দাবিসমূহ হলো-

১. মহামান্য হাইকোর্টের আদেশ/নিম্ন-আদালত কর্তৃক চূড়ান্ত রায়ের পরেও যে সকল কর্মকর্তাগণকে প্রদত্ত সাময়িকভাবে বরখাস্ত প্রত্যাহার করা হচ্ছেনা তাদের বহিস্কারাদেশ প্রত্যাহার করা পূর্বক স্বপদে পুনর্বহাল করতে হবে এবং যে সকল কর্মকর্তাকে ঠুনকো বিষয়ে সাময়িক বহিস্কার করা হয়েছে ও তৎপরবর্তী বিভিন্ন কমিটি করে হয়রানি করা হচ্ছে তা বন্ধ করতে হবে।

২. গত দেড় বছর যাবৎ কর্মকর্তাবৃন্দের পদোন্নতি/আপগ্রেডেশন বোর্ড অনুষ্ঠিত হয়নি এবং বর্তমানে যাদের আপগ্রেডেশন এর সময় হয়েছে তাদের বোর্ডগুলো দ্রুত সম্পন্ন করতে হবে এবং সকল পদোন্নতি/আপগ্রেডেশন দিতে হবে।

৩. বিশ্ববিদ্যালয়ের অফিস আদেশে যেখানে বলা হয়েছে জরুরি প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য অফিস সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে সেখানে এই করোনাকালীন সময়ে এক (০১) ঘন্টা অফিসে দেরি করে আসার জন্য উদ্দেশ্যমূলকভাবে হয়রানি করার জন্য যে চারজন কর্মকর্তাকে কারণ দর্শাতে বলা হয়েছে, সেই কারণ দর্শানোর আদেশ প্রত্যাহার করতে হবে।

৪. পদ মর্যাদা খর্ব করে কর্মকর্তাদের হয়রানিমূলক বদলী প্রত্যাহার করতে হবে।

সর্বশেষ সংবাদ