বাইপাস সড়ক নির্মাণ কাজের আরসিসি ঢালাই শুরু

স্টাফ রিপোর্টার: দখলমুক্ত করা জুম্মাপাড়ার প্রবেশদ্বার রংপুর মহানগরীর বাইপাস সড়ক নির্মাণ কাজের আরসিসি ঢালাই শুরু করেছেন রংপুর সিটি কর্পোরেশন। শনিবার দুপুরে আজাদ হোমিও হলের স্বত্ত্বাধিকারী ডাঃ মোঃ আকতার হোসেন বাদল প্রধান অতিথি থেকে উক্ত আরসিসি ঢালাই এর শুভ উদ্বোধন করেন।
এ সময় উপস্থিত ছিলেন, রংপুর সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সেকেন্দার আলী, রংপুর প্রেস ক্লাব সভাপতি আব্দুর রশিদ বাবু, প্রবীণ সমাজ সেবক ও রাজনীতিবিদ জয়নাল আবেদীন, মোঃ ইমতিয়াজ আলী তাজ, হারুন-অর-রশিদ, বিশিষ্ঠ ঠিকাদার মোঃ লিটন পারভেজ, মহানগর দোকান মালিক সমিতির সহ-সভাপতি মফিজল হোসেন চান, ফিরোজ হোসেন, তছলিম হোসেন প্রধান উচ্ছল ও লিমনসহ ভাঙ্গা মসজিদের বিভিন্ন মুসল্লি ও ২৩নং ওয়ার্ডের বিভিন্ন শ্রেণী পেশার জনসাধারণ ও ব্যবসায়ীবৃন্দ।
উল্লেখ্য, রংপুর মহানগরীর প্রধান সড়কের যানজট নিরসনের লক্ষে বিকল্প সড়ক হিসেবে নগরীর ২৩নং ওয়ার্ডের জুম্মাপাড়াস্থ ভাঙ্গা মসজিদ থেকে ফকির মোহাম্মদ রোডটি নির্মাণ কাজ শুরু করেন রংপুর সিটি কর্পোরেশন। এ নির্মাণ কাজে বাদ সাজে আজাদ হোমিও হল ও ভাঙ্গা মসজিদ। অবশেষে বিষয়টি আদালত পর্যন্ত গড়ালে আদালত রাস্তার সীমানা নির্ধারনের লক্ষে গত বৃহস্পতিবার ও রোববার (১২ ও ১৫ নভেম্বর) আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিষ্টেট মাহামুদ হাসান মৃর্ধা ও রংপুর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফিরুজুল ইসলামের নেতৃত্বে একাধিক সরকারী সার্ভেয়াররা যৌথভাবে মাপযোগ করেন। মাপযোগ শেষে গত রোববার (১৮ নভেম্বর) রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা স্ব-প্রতিষ্ঠানের ভিতরের সকল মালামাল সরিয়ে নেয়ার জন্য আজাদ হোমিও হল কর্তৃপক্ষ ও ভাঙ্গা মসজিদ কমিটির নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়ে ২৪ ঘন্টা সময় বেধে দেন এবং গত মঙ্গলবার (১৭ নভেম্বর) উচ্ছেদ অভিযান পরিচালনা করে রংপুর মহানগরীর বাইপাস সড়কের প্রবেশদ্বার উম্মুক্ত করা হয়।

সর্বশেষ সংবাদ