বিষাক্ত মদপানে ৬ জনের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৪

বিষাক্ত মদপানে রাজশাহীতে ছয়জনের মৃত্যুর ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (৩ জানুয়ারি) দিনগত রাতে নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন নগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত সহকারী কমিশনার গোলাম রুহুল কুদ্দুস।

গ্রেপ্তারকৃতরা হলেন, নগরের বোয়ালিয়া থানার সাগরপাড়া এলাকার পবিত্র সিংয়ের ছেলে পরিমল সিং (৬০), হাসেম আলীর ছেলে সাজু (৩০), পরিতোষ সিংয়ের ছেলে বাপ্পা সিং (২৮) ও রাজপাড়া থানার সিপাইপাড়া এলাকার আব্দুর রউফ মতিনের ছেলে ইফতেখার হোসেন সুমন (৫০)।

আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, চিকিৎসাধীন ব্যক্তিদের দেওয়া তথ্যের ভিত্তিতে নগরীতে অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করে তারা। তাদের কাছে মদের খালি বোতল, এক বোতল টিউনিং মদ (মিশ্রিত মদ) তৈরির তরল পদার্থ, কমলা কালারের ৫০ গ্রাম গুড়ো রং, ২৯টি টিন ও প্লাস্টিকের তৈরি কর্ক, ১১টি কর্কের নিব ও ৫০টি কর্কের প্রটেকশন ও দুই বোতল এলকোহল উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত আলামতগুলির রাসায়নিক পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে। গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে, অতিরিক্ত লাভের আশায় বিদেশি মদের সাথে রেক্টিফাইড স্পিরিটসহ অন্যান্য উপকরণ মিশিয়ে মদ তৈরি করে। যা তারা ককটেল নামে বিক্রি করতো। মিশ্রিত এই বিষাক্ত মদ থার্টি ফার্স্ট নাইটে পনেরো থেকে ২০ জন ব্যক্তির কাছে বিক্রি করেছিল। পরে অসুস্থ ব্যক্তিরা এই মদ বিক্রেতাদের শনাক্ত করে।

এ ঘটনায় বোয়ালিয়া মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা। পাশাপাশি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।