গোদাগাড়ীর দেওপাড়া ইউপিতে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী হতে চান সোহেল

নিজস্ব প্রতিবেদক, রাজশাহীঃ রাজশাহী গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নের এক পরিচিত ও জনপ্রিয় নাম, উপজেলা যুবলীগের অর্থ বিষায়ক সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক মোঃ বেলাল উদ্দিন সোহেল। গোদাগাড়ী উপজেলার ৭ নং দেওপাড়া  ইউপির আসন্ন নির্বাচনে চেয়ারম্যান হিসাবে নৌকার পক্ষে গণসংযোগ ও প্রচারণায় এগিয়ে আছেন দলীয় মনোনয়ন প্রত্যাশী  বেলাল উদ্দিন সোহেল।
করোনা ভাইরাসের শুরু থেকে এ পর্যন্ত চলমান রেখেছেন দেওপাড়া ইউপির বিভিন্ন এলাকায় নৌকার পক্ষে গনসংযোগ। রাজশাহী ১ আসনের সাংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর নির্দেশনায় করোনা মোকাবেলায় দরিদ্র, অসাহায়, শ্রমিক, কৃষক, ভ্যান, অটোচালক, খেটে খাওয়া হাজার হাজার মানুষের মাঝে ত্রান সামগ্রী, শিশুখাদ্য দিযেছেন। এছাড়া রোজায় ইফতার সামগ্রী, ঈদে ঈদ সামগ্রী বিতরণ দেওপাড়া বাসী হৃদয়ে অবস্থান করেছেন।   সচেতনতা বৃদ্ধির লক্ষে লাখ লাখ মাস্ক বিতরণ করেছেন, নিজের অর্থদিয়ে রাস্তা করে দেয়ার নজীর রয়েছে সমাজ সেবক বেলাল উদ্দিন সোহেলের।  তিনি বিভিন্ন খেলাধুলায় অংশগ্রহণ করছেন ও তরুণদের মাদক থেকে বিরত রাখতে  খেলাধুলায় ফিরিয়ে আনতে খেলাধুলার সামগ্রী তুলে দিচ্ছেন তরুণদের হাতে। এলাকার বিভিন্ন ইসলামী জালসায় প্রধান অতিথি বিশেষ অতিথি হিসেবে ছুটে গেছেন। উপস্থিত থেকে মোটা অংকের দানও করেছেন।
উল্লেখ্য যে,মহামারী করোনাভাইরাসের  হাত থেকে বাঁচতে দেওপাড়া  ইউপিবাসী লকডাউনের সময় যখন ঘর বন্দি ছিলেন ঠিক সে সময় থেকে এ পর্যন্ত নিম্নআয়ের মানুষের মধ্যে খাদ্যসামগ্রী চাল, ডাল, আলু, তৈল, লবণ, চিনিসহ নগদ অর্থ বিতরণ করা অব্যাহত রেখেছেন। সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারটির প্রতি গুরুত্ব দিয়ে স্থানীয়ভাবে তিনি রীতিমতো একটি উদাহরণও সৃষ্টি করেছেন যা এর আগে দেওপাড়া  ইউপিতে কাউকে দেখা যায়নি। এছাড়াও দেওপাড়া ইউপির বিভিন্ন ওয়ার্ডের রাস্তা, ব্রিজ সংস্কার, স্কুল মসজিদের আংশিক কাজ সম্পূর্ণ করাসহ অসহায় দরিদ্র মানুষের মাঝে করোনার দুঃসময়ে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন। যার ফলে দিন যতই যাচ্ছে ততই যেনো দলমত নীর্বিশেষে দেওপাড়া ইউপিবাসীর কাছে গরীব দুঃখী মানুষের নিকট সুপরিচিত একটি নাম বেলাল উদ্দিন সোহেল, দেওপাড়া বাসীর কাছে ভালোবাসায় সিক্ত হয়ে বেলাল উদ্দিন সোহেল জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন। দেওপাড়া  ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে সরেজমিনে ঘুরে দেখা গেছে, সোহেলের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।
শুধু জনসেবায় নয় দেওপাড়া  ইউপি আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠন কে চাঙ্গা করতে গোদাগাড়ী উপজেলা ও দেওপাড়া  ইউপিতে দলীয় মিটিং মিছিলে হাজার হাজার  জনতা নিয়ে উপস্থিত হন এ যুবলীগ নেতা সোহেল।
দেওপাড়া  ইউপি আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের আগামী দেওপাড়া  ইউনিয়ন পরিষদ নির্বাচনে বেলাল উদ্দিন সোহেল একজন তরুণ ও যোগ্য নেতা হিসাবে নিজেকে প্রমাণ দিচ্ছেন।
করোনা ও রোজার জন্য উপজেলার দেওপাড়া ইউনিয়নের ৮ ও ৯ নং ওয়ার্ডের রাজাবাড়ী উচ্চ বিদ্যালয় প্রঙ্গণে সামাজিক দূরুত্ব বজায় রেখে একদিনে ২ হাজার ৫শ গরীব, অসহায়, কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা প্রদান করে আলোচনার কেন্দ্র বিন্দুতে উঠে এসেছেন। প্রতি বছর ঈদে গরীব মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করে থাকেন। উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদ জানান, সোহেল খুব ভাল ছেলে গরীব মানুষের জন্য সব সময় নিবেদিত প্রাণ, তাদের বিভিন্নভাবে সাহায্য করে থাকেন।  আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাদের সাথে তার মধুর সম্পর্ক রয়েছে। তাদের বিভিন্ন বিপদে সাহায্য করে থাকেন, আগামী দেওপাড়া ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে তার বিকল্প আমি দেখচ্ছিনা।
উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রশিদ এ প্রতিবেদকে জানান, দেওপাড়া ইউনিয়নে বেলাল উদ্দিন সোহেলের অবস্থা খুবই ভাল। সে করোনাকালীন সময় থেকে এখন পর্যন্ত হাজার হাজার মানুষকে ত্রান সামগ্রী দিয়েছেন, সবসময় ভাল কাজের সাথে থাকে। সোহেল দেওপাড়া ইউপির চেয়ারম্যান হলে দেওপাড়া বাসীর জন্য ভাল। কারণ চেয়ারম্যান না হয়েই সে নিজস্ব অর্থায়নে জনসেবা করছেন, চেয়ারম্যান নির্বাচিত হলে সে অনেক বেশী পরিমানে দেওপাড়াবাসির উপকারে আসবে ইনসাল্লাহ।
উপজেলা যুবলীগের অর্থবিষায়ক, বিশিষ্ট ব্যবসায়ী সম্পাদক  চেয়ারম্যান পদে  দলীয় নমনোনায়ন  প্রত্যাশী মোঃ বেলাল উদ্দিন সোহেল বলেন, করোনা ও রোজায় সময় গরীব কর্মহীন মানুষের দুঃখ, কষ্ঠের কথা বিবেচনা করোনার সময় হাজার হাজার মানুষকে খাদ্য সামগ্রী বিতরণ করেছি, মসজিদ, মাদ্রাসায়, ধর্মীয় প্রতিষ্ঠানে সাহায্য করচ্ছি স্যার দোয়া করবেন যেন যতদিন বেঁচে থাকি ততদিন যেন মানুষের উপকার করতে পারি। মানুষের পাশে থেকে সেবা করতে পারি। দলীয় নেতা, স্বেচ্ছাসেবকদল সবসময় আমার সাথে প্রস্তুত রয়েছে। দেওপাড়াবাসীর নিকট আমার অনুরোধ আপনারা মাস্ক ছাড়া  ঘর থেকে করে হবেন না। সাবান পানি দিয়ে ঘন ঘন হাত দিবেন, মাঝে মাঝে গরম তরল জিনিস পান করবেন, নিজ এলাকা পরিস্কার করবেন, জীবানুনাশক স্প্রে করবেন।
নিজস্ব অর্থায়নে ত্রাণ বিতরণ করায় ধন্যবাদ ও উৎসাহ দিয়েছেন রাজশাহী ১ আসনের এমপি সাবেক শিল্প প্রতি মন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী, উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, রাজশাহী জেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার, কেন্দ্রীয় শিক্ষক নেতা মোঃ শাহাদুল হক মাষ্টার, রাজাবাড়ী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ সেলীম রেজা প্রমূখ।
আওয়ামী লীগ দলের হাই কমান্ডারের কাছে গোদাগাড়ী উপজেলার ৭ নং দেওপাড়া  ইউপি আওয়ামী লীগের তৃণমূল নেতা কর্মী দাবি
জানিয়েছেন আসন্ন ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন নৌকার মাঝি হিসেবে যেন বেলাল উদ্দিন সোহেল  কে দেওয়া হয়।

সর্বশেষ সংবাদ