বিপুল পরিমাণ বিদেশি সিগারেটসহ আটক ৫

রাজধানীর কদমতলী ও চকবাজার এলাকায় অভিযান চালিয়ে ৭২ হাজার ২’শ পিস আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেটসহ ৫ জন সিগারেট কালোবাজারিকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (২১ ফেব্রুয়ারি) র‌্যাবের জনসংযোগ বিভাগের পাঠানো এক সংবাদ বিবৃতিতে বলা হয়, কালোবাজারি ও চোরাচালানকারীদের গ্রেফতারে নিয়মিত অভিযানের অংশ হিসেবে শনিবার (২০ ফেব্রুয়ারি) আনুমানিক বেলা তিনটা থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত পৃথক পৃথক সময়ে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কদমতলী থানাধীন দক্ষিণ দনিয়া ও দক্ষিণ রায়েরবাগ এবং চকবাজার থানাধীন বেগম বাজার এলাকায় অভিযান পরিচালনা চালিয়ে ৭২ হাজার ২’শ পিস বিদেশি সিগারেটসহ ৫ জন সিগারেট কালোবাজারিকে আটক করে। আটককৃতরা হল- ১. আব্দুল বারেক (৩৭), ২. আব্দুল খালেক (২৮), ৩. মিজান আবেদীন (৪৭), ৪. মো. আসাদুল ইসলাম (২৫) ও ৫. মো. মোক্তার হোসেন (৫৫)।

এসময় তাদের নিকট থেকে ৬টি মোবাইল ও নগদ ৭ লাখ ৮০ হাজার ৫৫০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃতরা পেশাদার সিগারেট কালোবাজারি চক্রের সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে দেশি ও বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট কালোবাজারি ও চোরাচালানের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে মজুদ ও বিক্রয় করে আসছিল।
গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।