ধুনটে বালু উত্তোলনের মেশিন ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত

কারিমুল হাসান লিখন, ধুনটঃ বগুড়ার ধুনটে অবৈধ বালু উত্তোলনের মেশিন গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার উপজেলার নিমগাছী ইউনিয়নের বেড়েরবাড়ী বাঙ্গালী নদীতে অভিযান চালিয়ে বালু উত্তোলনের মেশিন গুড়িয়ে দেয় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

জানা যায়, ওই ইউনিয়নের বেড়েরবাড়ী বাবু বাজার থেকে এক কিলোমিটার দক্ষিনে বাঙ্গালী নদী থেকে দির্ঘদিন ধরে প্রশাসনের চোখে ফাঁকি দিয়ে বালি উত্তোলন করে আসছিল আবুল কালাম নামের এক ব্যবসায়ী। সে উপজেলার বেড়েরবাড়ী গ্রামের দিরাজ তালুকদারের ছেলে। সে সরকারী ও সাপ্তাহিক বন্ধের দিন এবং রাতে বালি উত্তোলন করতো। দির্ঘদিন বালি উত্তোলন করায় নদীর স্পার ও ফসলি জমি ভেঙ্গে বিলিন হওয়ার ব্যাপক আশংকা দেখা দিয়েছে। খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট বালি উত্তোলনের মেশিন ভেঙ্গে গুড়িয়ে দেয়।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সঞ্জয় কুমার মহন্ত বলেন, খবর পেয়ে শুক্রবার নিমগাছী ইউনিয়নের বাঙ্গালী নদী থেকে অবৈধ বালি উত্তোলনের মেশিন ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়েছে। উপজেলার কোন স্থানে এভাবে অবৈধ ভাবে বালি উত্তোলন বৈধ নয়। নদী বা জলাশয় যেখানেই হোক না কেন, খবর পেলে অবশ্যই অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।