নারী দিবসে বগুড়ায় জেলা পুলিশের উদ্যোগে ১২জন নারীকে সম্মাননা প্রদান

সঞ্জু রায়, স্টাফ রিপোর্টার: ‘করোনাকালে নারী নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ^’ স্লোগানে বগুড়ায় আন্তর্জাতিক নারী দিবস-২০২১ উপলক্ষ্যে জেলা পুলিশের আয়োজনে সোমবার বিকেলে শহরের পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সমাবেশে করোনাকালীন সময়ে সম্মুখসারিতে থেকে লড়াই করা কর্মজীবি ১২জন নারীকে জেলা পুলিশের পক্ষে কৃতজ্ঞতাস্বরুপ সম্মাননা প্রদান করা হয়েছে। জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) এর সভাপতিত্বে প্রতি বছরের ন্যায় আয়োজিত এই ভিন্নধর্মী কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান। প্রধান অতিথির বক্তব্যে এমপি সাহাদারা মান্নান নারী দিবসের তাৎপর্য তুলে ধরে একটি সমাজে নারীদের ভূমিকা নিয়ে আলোচনা করেন। তিনি বলেন বর্তমান সরকারের সময়ে দেশব্যাপী নারীর অধিকার নিশ্চিতসহ নারী নেতৃত্বের ব্যাপক বিকাশ হয়েছে। বর্তমান সংসদে ৭২ জন নারী সাংসদ রয়েছে শুধু তাই নয় দেশের উন্নয়নের চালিকাশক্তিতেও সম্মুখ সারিতে থেকে ভূমিকা রাখছে নারীরা যার দক্ষ নেতৃত্ব দিয়ে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। সমাবেশে সভাপতির বক্তব্যে এসপি আলী আশরাফ বলেন, বগুড়াসহ সারাদেশে শতভাগ স্বচ্ছভাবে নারী ও শিশু বান্ধব পুলিশিং সেবা প্রদান কার্যক্রম চলমান রয়েছে যার লক্ষ্যে প্রতিটি থানায় স্থাপন করা হয়েছে নারী ও শিশু হেল্প ডেস্ক যার যাত্রা শুরু হয়েছে এই বগুড়া থেকেই। তাই পুলিশিং সেবা পেতে বগুড়ায় কেউ হয়রানির শিকার হলে জিরো টলারেন্সভাবে তা সমাধান করা হবে মর্মে বরাবরের মতোই প্রতিশ্রুতি দেন এই পুলিশ কর্মকর্তা। এছাড়াও সমাবেশে বগুড়া পুলিশ সুপারের মাধ্যমে আগ্রহী কর্মজীবি নারী উদ্যোক্তা খুঁজে বের করে তাদের সাবলম্বী হিসেবে গড়ে তুলতে বিনা সুদে সর্বমোট ১৫ লক্ষ টাকা ঋণ প্রদানের ঘোষনা দেন সমাবেশের বিশেষ অতিথি বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাাষ্ট্রি’র সভাপতি মাসুদুর রহমান মিলন।
অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন টিএমএসএস বগুড়ার নির্বাহী পরিচালক ড. হোসনে আরা বেগম, সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর জোহরা ওয়াহিদা রহমান, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সন্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না, বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু এবং বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক রাবেয়া খাতুন। আলোচনা সভা পরবর্তী সমাবেশে ১২জন নারীকে জেলা পুলিশের পক্ষে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র তুলে দিয়ে পুরস্কৃত করা হয়।
সম্মাননাপ্রাপ্তরা হলেন, আলোকিত বগুড়ার নির্বাহী পরিচালক এ্যাড. ফেরদৌসি আক্তার রুনা, ইউএনএফপিএ’র জেলা প্রতিনিধি তামিমা নাসরিন, শজিমেক হাসপাতালের মেডিকেল অফিসার ডা: উলফাত আরা ইমু, মোহাম্মদ আলী হাসপাতালের মেডিকেল অফিসার ডা: উম্মে হাতুল জান্নাত, শজিমেক হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রেবা বৈরাগী, মোহাম্মদ আলী হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স প্রতিমা বালা, গাবতলী উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের জেন্ডার প্রমোটার জেমি খাতুন, দৈনিক করতোয়ার স্টাফ রিপোর্টার হাফিজা সুলতানা বিনা, থিয়েটার আইডিয়া বগুড়ার পরিচালক সাংস্কৃতিককর্মী নিভা সরকার পূর্ণিমা, দৈনিক শেয়ার বিজ এর জেলা প্রতিনিধি ও সেচ্ছাসেবী মাহবুবা পারভীন, শেরপুর থানার নারী কন্সটেবল রোকেয়া খাতুন এবং স্বপ্ন ইয়ূথ ডেভেলপমেন্ট সংস্থার তরুণ সেচ্ছাসেবী মাসুমা মরিওম। প্রাণবন্ত উক্ত সমাবেশে এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার যথাক্রমে আব্দুর রশিদ (অপরাধ), মোতাহার হোসেন (ডিএসবি), রফিকুল আলম (ইন-সার্ভিস), গাজিউর রহমান (শেরপুর সার্কেল), বগুড়া সদর থানার ওসি হুমায়ুন কবীর, জেলা গোয়েন্দা শাখার ওসি আব্দুর রাজ্জাকসহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, রাজনৈতিক দলের নারী নেতৃবৃন্দ, সাংস্কৃতিকর্মী, এনজিও প্রতিনিধি, কর্মজীবি নারী প্রমুখ।

 

সর্বশেষ সংবাদ