নিষিদ্ধ হলেন অজি ওপেনার

অস্ট্রেলিয়ার টেস্ট ওপেনার মার্কাস হ্যারিসকে নিষিদ্ধ করা হয়েছে। চলতি সপ্তাহে ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট শেফিল্ড শিল্ডে তাসমানিয়ার বিপক্ষে ম্যাচে আম্পায়ার আউট দিলে সেই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি তিনি। পরবর্তীতে অখেলোয়াড় সুলভ আচরণের জন্য ২৮ বছর বয়সী এই ওপেনারকে এক ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে কর্তৃপক্ষ।

তাসমানিয়ার বিপক্ষে ম্যাচে মার্কাস হ্যারিসকে কট বিহাইন্ডের আউট দেন আম্পায়ার। সে সময় তিনি মাঠেই আম্পায়ারকে বুঝানোর চেষ্টা করেন যে বল হাতের কনুইয়ে লেগেছে। কিন্তু নিজের সিদ্ধান্তে অনড় ছিলেন আম্পায়ার।

আম্পায়ারের দেয়া সিদ্ধান্ত মেনে নিতে পারেননি হ্যারিস। আউট হয়ে মাঠ ছেড়ে যাওয়ার কথা থাকলেও তখন হাতের ব্যাটটি মাঠের দিকে ছুড়ে মারেন তিনি। শুধু তাই নয়, মাঠ ছেড়ে যাওয়ার সময় চেয়ারে লাথি মারতেও দেখা যায় তাকে।

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ও আইসিসির নিয়ম অনুসারে কোড অব কন্ডাক্টের লেভেল-১ ভঙ্গ কররেছেন তিনি। এর ফলে তার ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করার পাশাপাশি ১ ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে। একই সঙ্গে দেয়া হয়েছে এক ম্যাচের নিষেধাজ্ঞা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার দেয়া সাজা শর্ত ছাড়াই মেনে নিয়েছেন হ্যারিস। ব্যাট হাতে বর্তমান সময়টা খুব একটা ভালো যাচ্ছে না তার। গ্যাবায় ভারতের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট হারের ম্যাচে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ব্যাট করতে নেমে দুই ইনিংস মিলে তিনি করতে করেছিলেন মাত্র ৩৮। জাতীয় দলে এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে তার সংগ্রহ মাত্র ৪২৮ রান।

সর্বশেষ সংবাদ