দুর্দান্ত জয়ে শেষ আটে লিভারপুল

প্রথমার্ধে কিছুটা এলোমেলো হলেও বিরতির পর ছন্দ ফিরে পায় লিভারপুল। পাঁচ মিনিটের মধ্যেই পেয়ে যায় দুই গোল। ফলে লাইপজিগকে সহজেই হারিয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ আট নিশ্চিত করেছে ইয়ুর্গেন ক্লপের দল।

গতকাল বুধবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে লাইপজিগকে ২-০ ব্যবধানে হারিয়েছে লিভারপুর। দলের হয়ে একটি করে গোল করেন দুই তারকা ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ ও সাদিও মানে।

এর আগের লেগেও গোল পেয়েছিলেন দুই ফরোয়ার্ড। মোট দুই লেগ মিলিয়ে ৪-০ গোলে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ানরা।

লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে হওয়ার কথা ছিল ম্যাচটি। কিন্তু করোনার প্রকোপের মধ্যে ভ্রমণের ওপর আরোপিত বিধিনিষেধের কারণে ম্যাচটি বুদাপেস্টে সরিয়ে নেওয়া হয়। একই কারণে প্রথম লেগের ম্যাচও হয়েছিল এই মাঠে।

বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় এদিন একাধিক সুযোগ মিস করার পর ম্যাচের ৭০ মিনিটে গোল পায় লিভারপুল। সতীর্থ জোতার দেওয়া পাস ধরে বাঁ পায়ের নিচু শটে ঠিকানা খুঁজে নেন সালাহ।

৭৪ মিনিটে স্কোরলাইন ২-০ করেন সাদিও মানে। ডান দিক থেকে দিভোক ওরিগির ক্রসে কাছ থেকে বল পেয়ে দারুণভাবে জালে ঠেলে দেন তিনি। ফলে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

সর্বশেষ সংবাদ