নদীর বালু উত্তোলনের দায়ে ২ লাখ টাকা জরিমানা

রংপুরের ঘাঘট নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে  দুই বালু ব্যবসায়ীকে  দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।   সোমবার (৩ মে) দুপুরে সদর উপজেলার হোসেননগর এলাকায় রংপুর জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধার নেতৃত্বে  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
এসময় দুই ট্রাক্টর চালককে দুই লাখ টাকা জরিমানা করা হয়।
জরিমানাকৃতরা হলেন, রঘু তামপাট এলাকার আবুল কালাম আজাদের ছেলে জাহিদুল ইসলাম এবং আব্দুল হাকিমের ছেলে সবুজ মিয়া।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রংপুর সদর উপজেলার সীমানা ঘেঁষে বয়ে ভলা ঘাঘট নদী থেকে বেশ কয়েকটি চক্র অবৈধভাবে বালু উত্তলন করে আসছিলো। বোমা মেশিন ও খননযন্ত্র দিয়ে বালু তুলে তারা বিক্রি করে আসছিলো। এতে স্থানীয় লোকজনের জমিজমার আবাদের ক্ষতিসহ রাস্তাঘাটের ক্ষতি হওয়ায় স্থানীয়রা জেলা প্রশাসনকে অভিযোগ জানায়।
অভিযোগের প্রেক্ষিতে সোমবার (৩ মে) দুপুরে রংপুর জেলা প্রশাসনের  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় অবৈধভাবে বালু তোলার কাজে যুক্ত মেশিন জব্দ করা হয়। পরে বালু উত্তোলন কার্যক্রমের সাথে জড়িত সবুজ মিয়া ও জাহিদুল ইসলামকে  দুই লাখ জরিমানা করা হয়।
 এ বিষয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বলেন, একটি চক্র ঘাঘট নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। খবর পেয়ে নদীতে অভিযান চালিয়ে বালু উত্তোলন কার্যক্রমের সাথে জড়িত দুইজন ব্যক্তিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়৷

সর্বশেষ সংবাদ