মেক্সিকোতে মেট্রোরেলের ওভারপাস ধসে ২৩ জনের মৃত্যু

মেক্সিকোতে মেট্রো ট্রেনের একটি ওভারপাস ধসে অন্তত ২৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ৭০ জন। সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় সোমবার (৩ মে) রাতে রাজধানী মেক্সিকো সিটির মেট্রো ১২ লাইনে এ ধসের ঘটনা ঘটে।

খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা। বেশ কয়েকটি মৃতদেহও ছাড়াও আহত অবস্থায় উদ্ধার করা হয় বহু মানুষকে। পরে চিকিৎসার জন্য তাদের হাসপাতালে পাঠানো হলে কর্তৃপক্ষ জানায়, বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

ক্রেন দিয়ে ট্রেনের বগিগুলো স্থিতিশীল করার চেষ্টা চলছে। বড় বড় মই ব্যবহার করে বগিগুলোতে চালানো হচ্ছে উদ্ধার তৎপরতা। জরুরি সহায়তাকারী দলের সদস্যরা জানিয়েছেন, ধসে পড়া সেতুর নিচে এখনও কেউ কেউ আটকা পড়ে থাকতে পারে। তাদের উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে। এতে হতাহতের সংখ্যা বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেন তারা।

দুর্ঘটনার পরপরই শহরের মেয়র ক্লডিয়া শিনবাম ছুটে যান ঘটনাস্থলে। তিনি জানান, এ ঘটনায় কারণ বের করতে তদন্ত শুরু করা হয়েছে। একইসঙ্গে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন তিনি।

বছরে প্রায় ১৬০ কোটি যাত্রী পরিবহন করে বিশ্বের অন্যতম ব্যস্ত মেক্সিকো সিটির মেট্রো। এই ১২ নম্বর লাইনটি চালু হয় ২০১২ সাল থেকে।

সর্বশেষ সংবাদ