কুড়িগ্রামের নাখারগঞ্জে বসতভিটা সহ ১২ টি দোকান ভস্মীভূত

সাইফুর রহমান শামীম কুড়িগ্রাম প্রতিনিধি।।কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার নাখারগঞ্জ বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১২টি দোকান ও বাড়িঘর পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে অন্তত কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।
রোববার (২৩ মে) রাত ৮ টার দিকে নাখারগঞ্জ বাজারে থাকা একটি জুয়েলারি দোকান থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
স্থানীয়রা জানান, রোববার সন্ধ্যার দিকে নাখারগঞ্জ বাজারে থাকা মোরশেদ জুয়েলার্সে প্রথমে আগুনের ঘটনা ঘটে। পরে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়লে আশপাশের দোকানগুলোতে আগুন ধরে যায়। এসময় স্থানীয়রা নাগেশ্বরী ফায়ার সার্ভিস অফিসে খবর দিলে তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। পরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।
সরেজমিনে দেখা যায়, নাখারগঞ্জ বাজারের কাস্টম মার্কেটের আরাফাত ট্রেডার্স নামের কীটনাশক ও সারের দোকান, ওবায়দুল ভেটেরিনারি, মোরশেদ জুয়েলার্স, পূর্নিমা জুয়েলার্স, গালামালের দোকান ও মোবাইল ব্যাংকিংয়ের দোকানসহ মোট ১২টি দোকান পুড়ে যায়। এসময় বাজারে থাকা অনান্য দোকানের মালামাল সরিয়ে নেয়ার সময় অনেক দোকানের মালামাল নষ্ট হয়ে যায়। অগ্নিকাণ্ডে মার্কেটের মালিক মোস্তাফিজার রহমানের বাড়ি সমস্ত জিনিসপত্রও পুড়ে ছাই হয়ে গেছে।
ক্ষতিগ্রস্ত মার্কেটের মালিক মোস্তাফিজুর রহমান বলেন, ‘বাড়িসহ মার্কেটের প্রায় ১২টি দোকানসহ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। সবমিলে কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে।’
আরাফাত ট্রেডার্সের মালিক আব্দুর রশিদ জানান, কিস্তির টাকায় দোকানের মালামাল তুলেছেন। ৮ লাখ টাকার জিনিস এনে দোকানে রাখার পরপরই আগুনে সব পুড়ে যাওয়ায় এখন তিনি নিঃস্ব।

সর্বশেষ সংবাদ