বিগত দিনের মেয়ররা নিজের ভাগ্যের উন্নয়ন করেছে,পৌরসভার উন্নয়ন করেননি:সাহাদারা মান্নান এমপি

পাভেল মিয়া, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান বলেছেন, বাংলাদেশ আওয়ামীলীগ প্রমাণ করেছে টাকা দিয়ে নমিনেশন কেনা যায় না, টাকা দিয়ে দল বেচা-কেনা হয়না, বাংলাদেশ আওয়ামীলীগ কোনো অবৈধ কাজের সঙ্গে থাকে না। বাংলাদেশ আওয়ামীলীগ নেতাকর্মীকে সেই শিক্ষা দিয়েছে, যেটা আবারও প্রমাণ করেছে।
শ্রক্রবার (২৮ মে) সকালে সারিয়াকান্দি পৌরসভা নতুন ভবনের শুভ ভিত্তি প্রস্থর স্থাপন উপলক্ষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, পৌরসভার জন্ম লগ্ন থেকে যে যখনই মেয়র হয়েছে, সেই মেয়রা নিজের ভাগ্যের পরিবর্তন করেছে, নিজের ভাগ্যের উন্নয়ন করেছে, পৌসভার উন্নয়ন হয়নি। আমি বিশ্বাস করি, মতিউর রহমান মতি আমাদের এই বিশ্বাসের মর্যাদা রাখবেন, নৌকার মার্কার মর্যাদা রাখবেন, জননেত্রী শেখ হাসিনার মর্যাদা রাখবেন। সাহাদারা মান্নান বলেন, আমি মতিকে পৌরসভার উন্নয়নের সব ধরনের সহযোগীতা করে যাবো।
সারিয়াকান্দি পৌরসভার মেয়র মতিউর রহমান মতি সভাপতির বক্তব্যে বলেন, ১৯৯৯ সালে ৪ নভেম্বর আমার প্রয়াত প্রিয় নেতা, আমার অভিভাবক সাংসদ আব্দুল মান্নানের প্রচেষ্টায় এই পৌরসভা প্রতিষ্ঠিত হয়। তিনি চেষ্টা করেছেন এই পৌরসভার উন্নয়ন করার জন্যে। কিন্তু সেই সময়ের মেয়র সাহেবরা তাঁকে সহযোগীতা না করার কারণে এই পৌরসভার তিঁনি কাঙিক্ষত উন্নয়ন করতে পারেন নাই। মেয়র আরো বলেন, আমি যখন দায়িত্ব গ্রহণ করি, সেই দায়িত্ব গ্রহন করার সময় আমি পৌরসভাতে পেলাম মাত্র ১ লাখ ৬৪ হাজার টাকা। আমি পেলাম’ সারিয়াকান্দি পৌরসভার আমার যারা কর্মকর্তা কর্মচারী ছিলেন বিগত দিনে ২কোটি ৮লক্ষ ১৪ হাজার টাকা বেতন বকেয়া। আমি পেয়েছি’ সারিয়াকান্দি পৌরসভার যে অফিস ঘরটিতে পরিচালনা হচ্ছে সেই অফিসঘর ভাড়া ৪লক্ষ ৪০ হাজার টাকা বকেয়া। মেয়র বলেন, সাবেক যে পরিষদ ছিলো সেই পরিষদের যারা নির্বাচিত কাউন্সিলর ছিলেন, অত্যন্ত দুঃখজনক হলোও সত্য, সেই কাউন্সিলরদেরকে সম্মানী ভাতা দেওয়া হয়নাই। নিজ নামে সে ভাতা গ্রহণ করে পৌরসভার টাকা তছনছ করা হয়েছে। এছাড়া বিজ্ঞাপনের বিল দেখলাম প্রায় ১ লক্ষ টাকা দেনা। মেয়র বলেন, আমার প্রয়াত প্রিয় নেতার আদর্শকে বুকে লালন করে আগামী দিনে জীবনে যতদিন বেচেঁ আছি মানুষের সেবা করে যেতে চাই। পরিশেষে সারিয়াকান্দি পৌরসভা উন্নয়ন কর্মকান্ডে, নাগরিক সুবিধা সম্পন্ন পৌরসভা গড়তে আপনারা সবাই আমাকে সহযোগীতা করবেন, আমার পাশে থাকবেন।
সারিয়াকান্দি পৌরসভার মেয়র মতিউর রহমান মতির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার রাসেল মিয়া, সাংসদ পুত্র বিশিষ্ট শিক্ষাবিদ মোহাম্মদ সাখাওয়াত হোসেন সজল, সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগ (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু, সারিয়াকান্দি থানা অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রশিদ ফারাজি, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মমতাজুর রহমান মন্ডল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উপজেলা যুবলীগের সভাপতি আইয়ুব আলী তরফদার, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনুর বেগম,পৌর আওয়ামী লীগের সভাপতি কোরবান আলী সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম পটলসহ ইউপি চেয়ারম্যান, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন স্তরের বিপুলসংখ্যক নেতাকর্মী সুধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ