দুপচাঁচিয়ায় জমি নিয়ে বিরোধের মামলায় ২ আসামীর জামিন নামঞ্জুর

স্টাফ রিপোর্টার: বগুড়া দুপচাঁচিয়া পাইকপাড়া এলাকায় ঢাকা নিবাসী রফিকুল ইসলাম বিশ^াসের ক্রয়কৃত জমি জোরপূর্বক দখলের প্রচেষ্টা এবং হামলার অভিযোগে করা মামলায় এজাহারের অন্যতম ২ আসামী আবু সাঈদ মন্ডল (৪০) এবং সাজু মন্ডল (২৬) এর জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছেন আদালত।
সোমবার দুপুরে বগুড়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দুপচাঁচিয়া আমলী আদালতে আসামীরা হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত এই আদেশ দেন।
মামলার এজাহারসূত্রে জানা যায়, বাদী রফিকুল ইসলাম বিশ^াস ২০০৩ সালে পাইকপাড়ার বাসিন্দা নজীর উদ্দিনের কাছে থেকে কবলা দলিল মূলে ৩ শতক জমি ক্রয় করেন এবং কাগজপত্র ও দখলসূত্রে এতদিন মালিকানা ভোগ করছেন তিনি। প্রায় ৩ থেকে ৪ বছর আগে নজীর উদ্দিন মারা গেলে বিক্রেতার ভাইয়ের ছেলে আবু সাইদ ও অন্যান্য আত্মীয়-স্বজনরা জমিটি নিজেদের বলে হঠাৎ দাবি জানায়। সম্প্রতি বিবাদের উদ্দেশ্যে আসামীরা কৌশলে বাদীর সীমানা প্রাচীর ভেঙ্গে ফেললে গত ৩১শে মে বাদী তার সংস্কার কাজ শুরু করলে আসামীরা সংঘবদ্ধ হয়ে বাদী বৃদ্ধ রফিকুলের উপর অতর্কিত হামলা করে। পরে বাদীকে তার ভাইয়েরা বাঁচাতে আসলে তাদেরকেও বিভিন্ন দেশীয় অস্ত্র দ্বারা মারাত্মক আঘাত করে। হামলায় বাদীপক্ষের অপর আহতরা হলেন পাইকপাড়ার বাসিন্দা জাহিদুল ইসলাম বিশ্বাস, শহিদুল ইসলাম বিশ্বাস, আনোয়ারুল ইসলাম বিশ্বাস ও রিমা বিশ্বাস। এদের মধ্যে শহিদুল ইসলাম বিশ্বাস, আনোয়ারুল ইসলাম বিশ্বাসের আঘাত গুরতর হওয়ায় তারা এখনো দুপচাঁচিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। হামলার পর গত ১ জুন দুপচাঁচিয়া থানায় ৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩ থেকে ৪ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেছিলেন বাদী। অভিযুক্তরা হলেন, আবু সাইদ মণ্ডল, খলিল মণ্ডল, জিব্রাইল মণ্ডল, মো. ফারুক, মো. মোস্তাকিন, সাজু মণ্ডল, হাবিব মণ্ডল, মোছা. হাওয়া বেগম ও মোছা. রুবি। এদের সবার বাড়ি উপজেলার পাইকপাড়ায়।
বাদীপক্ষের আইনজীবী এ্যাড. লুৎফর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আসামীদের বিরুদ্ধে দুপচাঁচিয়া থানায় সর্বমোট ৮টি ধারায় মামলা দায়ের হয়েছে যা বর্তমানে বিজ্ঞ আদালতে বিচারাধীন। সোমবার এজাহারের ১নং আসামী আবু সাঈদ মন্ডল এবং তার ছেলে এজাহারের ৬নং আসামী সাজু মন্ডল জামিন প্রার্থনা করলে বাদী ও বিবাদী ২ পক্ষের সরাসরি শুনানী শেষে বিজ্ঞ আদালত আসামীদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছেন।

সর্বশেষ সংবাদ