সিরাজগঞ্জের র‌্যাবের অভিযানে গাঁজা ও দেশীয়মদসহ ০১জন নারীসহ ৪ জন মাদক ব্যবসায়ী আটক

প্রেস বিজ্ঞপ্তি-র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, জুয়ারি, মাদক ব্যবসায়ী, খুন, এবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে।

 

১। এর ধারাবাহিকতায় ০৯/০৬/২০২১ খ্রিঃ তারিখে বিকাল ৩.০৫ ঘটিকায় গোপন সাংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার,সহকারী পুলিশ সুপার মি. জন রানা এর নেতৃত্বে স্পেশাল কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল কামারখন্দ থানাধীন চর ঝাঐল পশ্চিমপাড়া গ্রামস্থ জৈনক মোঃ আব্দুল মজিদ, পিতা-মৃত রোস্তম শেখ এর বাড়ির দক্ষিণ পার্শ্বে ঢাকা হইতে উত্তরবঙ্গগামী মহাসড়কের উত্তর পার্শ্বে  এক মাদক বিরোধী অভিযান চালিয়ে ৫০০(পাঁচশত) গ্রাম নেশা জাতীয় মাদকদ্রব্য গাঁজাসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এসময় তাহাদের নিকট থেকে মাদক ক্রয়-বিক্রয় এর কাজে ব্যবহৃত ০১ টি মোবাইল ফোন এবং গাঁজা বিক্রয়ের নগদ ২,৩০,০০০/-(দুই লক্ষ ত্রিশ হাজার) টাকা জব্দ করা হয়।

 

গ্রেফতারকৃত আসামী  ১। মোঃ হাফিজুর রহমান(৩৮), পিতা-মৃত আজিজার রহমান, ২। মোছাঃ রহিমা বেগম(৩৩), স্বামী-মোঃ হাফিজুর রহমান, উভয় স্থায়ী সাং-যতীন্দ্র নারায়ন, বর্তমান সাং-পশ্চিম ফুলমতি কালাবাগান, থানা-ফুলবাড়ী, জেলা-কুড়িগ্রাম।

 

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ৩৬ (১) সারণীর  ১৯(ক)/৪১ ধারায়  মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাহাকে সিরাজগঞ্জ জেলার কামারখন্দ থানায় হস্তান্তর করা হয়েছে।

 

২। ০৯/০৬/২০২১ খ্রিঃ তারিখে বিকাল ৪.৫৫ ঘটিকায় গোপন সাংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর স্পেশাল কোম্পানীর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার,সহকারী পুলিশ সুপার মি. জন রানা এর নেতৃত্বে স্পেশাল কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল সিরাজগঞ্জ জেলার তাড়াশ থানাধীন ভিকমপুর গ্রামস্থ ঝুড়ঝুড়ি বাজার হতে নিমগাছী গামী পাকা রাস্তার পশ্চিম পার্শ্বে(সততা ব্রীকস সংলগ্ন রাস্তার পশ্চিম পার্শ্বে)   এক মাদক বিরোধী অভিযান চালিয়ে ৮.৮ লিটার দেশীয় চোলাই মদসহ ০২ জন  মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এসময় তাহাদের নিকট থেকে মাদক ক্রয়-বিক্রয় এর কাজে ব্যবহৃত ০২ টি মোবাইল ফোন জব্দ করা হয়।

 

গ্রেফতারকৃত আসামী  ১। মোঃ ভূট্টু মিয়া(৪২), পিতা-মৃত কুদ্দুস মন্ডল, সাং-দক্ষিণ কান্দাপাড়া, থানা-সিরাজগঞ্জ সদর, ২। মোঃ আব্দুস সামাদ(৫৬), পিতা-মৃত রুস্তম আলী সরকার, সাং-পাইকোষা, থানা-কামারখন্দ, জেলা- সিরাজগঞ্জ।

 

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) এর টেবিলের ৩২(ক) ধারায়  মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাহাকে সিরাজগঞ্জ জেলার তাড়াশ থানায় হস্তান্তর করা হয়েছে।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এই মাদক ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবŤ আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে বগুড়া এবং সিরাজগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অবৈধ নেশাজাতীয় মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করে আসছিল।

 

এ ধরণের মাদক উদ্ধার অভিযান সচল রেখে মাদকমুক্ত সোনার বাংলা গঠনে র‌্যাব-১২ বদ্ধপরিকর।

র‌্যাব-১২ কে তথ্য দিন – মাদক , অস্ত্রধারী ও জঙ্গিমুক্ত বাংলাদেশ গঠনে অংশ নিন।