ব্যবসায়ী হাসান হত্যার প্রতিবাদে গাইবান্ধায় অর্ধদিবস হরতাল

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ জুতা ব্যবসায়ী হাসান আলী হত্যায় জড়িতদের গ্রেফতার এবং সদর থানার ওসিকে অপসারণসহ ৪ দফা দাবীতে গাইবান্ধায় অর্ধদিবস হরতাল পালিত হয়েছে।
বৃহস্পতিবার (১০জুন) জেলা শহরে সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত অর্ধদিবস হরতালের ডাক দেয় ‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ’। হরতালে জেলা শহরের দোকানপাট বন্ধ করে রেখেছেন ব্যবসায়ীরা। জেলা বাস টার্মিনাল থেকে সকাল থেকে অন্যত্র কোন দুরপাল্লার বাস ছেড়ে যায়নি। ১ নম্বর রেলগেট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এছাড়া সড়কের কিছু অংশে টায়ার জ্বালিয়ে হরতাল পালন করা হয়। এছাড়াও রাস্তার মোড়ে মোড়ে টায়ার জ্বালিয়ে পিকেটিং করতে দেখা যায় হরতাল সমর্থনকারীদের। হরতালের সমর্থনে শহরে থেমে থেমে বিক্ষোভ করে ‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ’। পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে শহরে পুলিশ মোতায়েন করা হয়।
হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের সমন্বয়ক আমিনুল ইসলাম গোলাপ বলেন, ‘হাসান হত্যার ৪ দফা দাবীগুলো হচ্ছে অবিলম্বে হাসান হত্যার সঙ্গে জড়িত আসামীদের গ্রেফতার, সদর থানার ওসিকে অপসারণসহ অভিযুক্ত ওসি (তদন্ত) সহকারী উপ-পরিদর্শককে (এএসআই) অবিলম্বে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করা, হাসান হত্যার সুষ্ঠু বিচারের জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন এবং গাইবান্ধা জেলায় অবৈধ দাদন ব্যবসায়ীদের দৌরাত্ম বন্ধ করা। এ রিপোর্ট লেখা পর্যন্ত হরতাল চলাকালে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।