১১৭ পরিবারকে বাড়িতে গিয়ে ঈদ সামগ্রী বিতরণ করলো নোঙ্গর

নাজমুল হুদা নিমু;-পীরগাছা, রংপুর: “শেকড়ের টানে, পাশে আনে” এই প্রতিপাদ্যকে ধারণ করে নব্য প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সামাজিক উন্নয়নমূলক সংগঠন নোঙ্গর এর পক্ষ থেকে প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে ঈদ সামগ্রী বাড়িতে পৌঁছে দেয়া হয়।
মঙ্গলবার(২০ই জুলাই) রংপুরের পীরগাছা উপজেলার অন্তর্গত সুন্দর স্কুল মাঠ থেকে বৃত্তাকারভাবে ১১টি পাড়ায় বাড়ি বাড়ি গিয়ে এ বিতরণকার্য সম্পাদন করেন নোঙ্গর এর সদস্যবৃন্দ।
জানা যায় যে, এলাকায় বসবাসকারী মানুষদের সাথে এলাকার বাইরে থাকা মানুষদের মিল-বন্ধনের সেতু নির্মাণ, সব শ্রেণীর মানুষকে বিভিন্নভাবে সাহায্য করা, এলাকায় শিক্ষার প্রসার ঘটানো, শিক্ষার্থীদের বিভিন্নভাবে সহযোগিতা করা, সর্বোপরি এলাকাকে উন্নয়নের দিকে নিয়ে যাওয়াই হলো নোঙ্গর এর উদ্দেশ্য ও লক্ষ্য।
এই লক্ষ্যকে সামনে রেখেই প্রথম ধাপে আজকে ঈদ সামগ্রী বিতরণ দিয়ে কাজ শুরু করে নোঙ্গর।
ঈদ সামগ্রী পেয়ে বেশ খুশি চওড়াবাড়ী পাড়ার
রোমিচা বেগম। তিনি বলেন, এগলা চাইল ডাইল দিয়া খুব উপকার করচেন বেহে। এইবারের ঈদটা মোর ভালো কাটপে। আল্লাহ তোমার সবার ভালো করুক।
এ বিষয়ে নোঙ্গর এর সভাপতি কৃষি বিজ্ঞানী কে এ এম মোস্তাফিজার রহমান রাসেল বলেন, মাত্র দুমাস আগে প্রতিষ্ঠিত নোঙ্গর মূলত সুন্দর এলাকাভিত্তিক স্বেচ্ছাসেবী উন্নয়নমূলক কাজ করে। নবম থেকে বড় ক্লাসের শিক্ষার্থীদের পড়াশোনায় উদ্ধুদ্ধ করা ও পরামর্শ প্রদান, সুবিধাবঞ্চিত মানুষের পাশে থাকা এবং এলাকা থেকে দূরে অবস্থানকৃত মানুষদের সাথে এলাকাবাসীর সেতুবন্ধন সৃষ্টির উদ্দেশ্যে এটি প্রতিষ্ঠিত। ঈদ উল আযহা উপলক্ষে আজকে আমরা আমাদের এলাকার ১১টি পাড়ার গরীব দুঃখী মানুষদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করলাম। এরই মধ্যে আমরা বৃক্ষরোপণ কর্মসূচি ও  ফ্রি ব্লাড গ্রুপিং এর কাজ হাতে নিয়েছি। নোঙ্গর এর প্রতি সবার সুদৃষ্টি কামনা করে তিনি আরও বলেন, আমরা যে উন্নয়নমূলক কাজগুলো শুরু করেছি তার ধারা সবার সহযোগিতা নিয়ে আগামীতেও অব্যহত থাকবে ইনশাআল্লাহ।