গাইবান্ধায় দুর্বৃত্তদের হামলায় সাবেক ছাত্রলীগ নেতা নিহত

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধায় দুর্বৃত্তদের হামলায় মঞ্জুরুল হাসান লিখন (৩৮) নামে সাবেক ছাত্রলীগের নেতা নিহত হয়েছেন।
বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল সাড়ে ৭টার দিকে গাইবান্ধা সদর থানা পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আব্দুর রউফ নিহতের বিষয়টি নিশ্চিত করেন।
এরআগে বুধবার (৪ আগস্ট) সন্ধ্যার দিকে জেলা বিএনপি অফিসের সামনে দুর্বৃত্তদের হামলার শিকার হন লিখন। পরে গুরুতর অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তাঁর মৃত্যু হয়। লিখন গাইবান্ধা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। তিনি শহরের পশ্চিম পাড়ার মাহাবুবুর রহমানের ছেলে।
স্থানীয়রা জানান, বুধবার দুপুরের দিকে লিখন হকার্স মার্কেটের পাশের রাস্তায় শরিফ নামে এক দোকানীর কাছে আম কিনতে যায়। আম কেনার সময় শরীফের সঙ্গে বাকবিতণ্ডা হয় লিখনের। বাড়িতে আম রেখে আসার পর শরীফের সঙ্গে লিখনের হাতাহাতি হয়। তখন স্থানীয়রা উভয়পক্ষের মধ্যে সমঝোতা করে দেন। সন্ধ্যায় লিখন জেলা বিএনপি অফিসের সামনে গেলে শরীফসহ আরো কয়েকজন লিখনকে মারধর করে। এতে গুরুতর আহত হন লিখন। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।
গাইবান্ধা সদর থানা অফিসার ইনচার্জ মো. মাসুদুর রহমান মাসুদ জানান, নিহত লিখনের মরদেহ ময়না তদন্তের জন্য গাইবান্ধা জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।