রংপুর সিটি কর্পোরেশন এলাকায় প্রথম দিনে ১৯ হাজার ৮শ’ করোনার গণটিকা প্রদান

স্টাফ রিপোর্টার-করোনার মহামারী প্রতিরোধে ওয়ার্ড পর্যায়ে গণটিকা প্রদান কার্যক্রমের প্রথম দিনে রংপুর সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে ১৯ হাজার ৮শ’ নগরবাসির মাঝে গণ টিকা প্রদান করা হয়েছে। নগরীর ৯৯টি কেন্দ্রে ২৯৭জন স্বেচ্ছাসেবী, ১৯৮ জন টিকাদান কর্মী ও ৪৮জন সুপারভাইজারের মাধ্যমে সকাল ৯টা থেকে বিকেলে পর্যন্ত এ টিকাদান কার্যক্রম পরিচালনা করা হয় বলে রংপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য শাখা সূত্রে জানাগেছে।শনিবার সকালে নগরীর ২৩নং ওয়ার্ডের জুম্মাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গণ টিকা প্রদান কার্যক্রমের যৌথভাবে উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা ও বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভূঞা।
এ সময় রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা সাংবাদিকদের জানান, আগামী ১৪ আগস্ট থেকে মূলত গণটিকার মূল কার্যক্রম শুরু হবে। উদ্বোধনী দিনে আমরা অত্যন্ত শৃংখলার সাথে সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডের ৯৯কেন্দ্রে প্রায় ১৯হাজার ৮শ’ মানুষকে টিকা প্রদান করা হচ্ছে। প্রধানমন্ত্রীর উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষে মুল টিকা কার্যক্রম বাস্তবায়নের জন্য আমরা সার্বক্ষনিক প্রস্তুত আছি।
রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভূঞা জানান, আমাদের টিকার কোন সংকট নেই। পর্যাপ্ত টিকা মজুদ আছে। আরও আসছে। যতদিন টার্গেট বাস্তবায়ন হয়নি ততদিন এ কার্যক্রম চলবে।
এসময় রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম, অতিরিক্ত পরিচালক ডা. মোঃ জাকিরুল ইসলাম লেলিন, জেলা প্রশাসক আসিব আহসান, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী রুহুল আমীন, সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়, ডেপুটি সিভিল সার্জন ডা. কানিজ সাবিহা, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সেকেন্দার রহমান, সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোঃ কামরুজ্জামান ইবনে তাজ, স্যানিটারী ও স্বাস্থ্য শাখা প্রধান আব্দুল কাইয়ুমসহ সিটি, বিভাগীয় ও জেলা প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।###