তোমাদের বন্ধুত্বের বন্ধন এগিয়ে যাওয়ার পথে অনেক বর সহায়ক হবে-শফিক

প্রেস রিলিজ-বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বগুড়া কলেজ পরিচালনা কমিটির সভাপতি সাখাওয়াত হোসেন শফিক বলেছেন, যেমন মেঘের মাঝে সুর্যের কিরণ উকিদেয় তেমনি একদিন এই দিনটি তোমাদের মনের মাঝেও উকি দিবে। আজ তোমাদের মাঝে যে বন্ধুত্বের বন্ধন এই বন্ধন তোমাদের এগিয়ে যাওয়ার পথে অনেক বর সহায়ক হবে।
তিনি বলেন, এই কলেজের শিক্ষার্থীদের মাঝেও অনেক সুপ্ত, ঘুমন্ত প্রতিভা আছে। সেই প্রতিভার বিকাশ ঘটাতে হবে। আমাদের সবার প্রতি সবার বন্ধুত্বের হাত বাড়িয়ে দিতে হবে। নিজেদের মধ্যে সহাবস্থান তৈরি করতে হবে। মনে রাখতে হবে, ‘সকলের তরে সকলে মোরা, প্রত্যেকে মোরা পরের তরে’। তোমাদের সবাইকে মনে রাখতে হবে আমরা একটি অসাম্প্রদায়িক বাংলাদেশে বসবাস করি। এই অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য ৩০ লাখ মানুষ জীবন দিয়েছে। এই অসাম্প্রদায়িক চেতনাকে আমাদের সবার মাঝে ধারণ করতে হবে। তোমাদেরকে সত্যিকারের দেশপ্রেমিক হিসেবে গড়ে উঠতে হবে।
তিনি আরো বলেন, আমাদের একাডেমিক শিক্ষার পাশাপাশি মূল শিক্ষা অর্জন করতে হবে। মানবিক মূল্যবোধ সম্পন্ন আদর্শিক, দেশপ্রেমের শিক্ষা অর্জন করতে হবে। বিভিন্ন অর্জনের মাধ্যমে বিশে^র দরবারে নিজের দেশকে সম্মানিত করতে হবে। আমার দৃঢ বিশ^াস এক্ষেত্রে বগুড়া কলেজের শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা রাখবে। তিনি নিজের ও পরিবারের সুস্থতার জন্য সামাজিক দুরত্ব বজায় রাখা ও মাস্ক ব্যবহারের জন্য সবার প্রতি আহবান জানান।
রবিবার দুপুরে বগুড়া সদরের বগুড়া কলেজের এইচ এস সি পরীক্ষার্থীদের বিদায়, দোয়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথাগুলি বলেন। কলেজের অধ্যক্ষ এ,কে,এম মঈন উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সদস্য আবু সেলিম, নুনগোলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ সুলতান মাহমুদ, শেরপুর টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ জাফর আলমগীর, পরিচালনা কমিটির সদস্য আলতাফ হোসেন, মোঃ জাহেদুর রহমান মন্টু, শিক্ষক প্রতিনিধি কেএএম ফজলুর রশিদ, ফজলুর রহমান, প্রদর্শক আব্দুর রউফ, সহকারী অধ্যাপক ফজলুর রশিদ, পৌর আওয়ামীলীগ নেতা সুপান্থ মল্লিক, শিক্ষার্থী উম্মে হাসি, কাজল, প্রমূখ। অনুষ্ঠান প্ররিচালনা করেন সিনিয়র প্রভাষক মোঃ নাছের আলী। কোরআন তেলাওয়াত করেন সিনিয়র প্রভাষক এ এন এম নুরুল আমিন।