বগুড়ায় দিনের বেলাতে চলন্ত সিএনজিতে অস্ত্রের মুখে স্বর্ণের গহনা ছিনতাই

সঞ্জু রায়, স্টাফ রিপোর্টার: বগুড়া শহরের দত্তবাড়ি থেকে গাবতলী কাগৈল যাওয়ার পথে রবিবার সকাল সাড়ে ১০ টায় প্রকাশ্য দিবালোকে শহরের উপশহর রোডে সিএনজি চালকের পরিকল্পনায় অস্ত্রের মুখে ২ জন নারী যাত্রীর থেকে স্বর্ণের গহনা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ইতিমধ্যেই ভুক্তভোগী নারী শহরের কৈপাড়ার বাসিন্দা আরতি নারী বগুড়া সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগপত্র এবং ভুক্তভোগী নারীর সাথে কথা বলে জানা যায়, রবিবার সকালে তিনি, তার মা গীতা রানী এবং সঙ্গে তাদের ছোট ছোট ৩ সন্তানসহ আত্মীয়ের বাড়ি গাবতলী কাগৈল উপজেলায় যাওয়ার জন্যে শহরের দত্তবাড়ি থেকে সিরিয়ালে থাকা একটি সিএনজিতে ২’শ টাকা ভাড়া চুক্তিতে উঠে। কিন্তু যাত্রা শুরুর পর যানযটের অযুহাত দেখিয়ে সেই চালক সোজা রাস্তায় না গিয়ে করোনেশন স্কুলের সামনের রাস্তা দিয়ে যেতে শুরু করেন এবং কৌশলে সামনে ফাঁকা থাকা একটি সিটে সিএনজি চালকের আরেক সহযোগীকে গাড়িতে তুলে নেন। তারপর উপশহর ও গোয়ালগাড়ী রাস্তার মাঝামাঝি রাস্তায় চলন্ত গাড়িতে সেই অজ্ঞাত যাত্রী সিএনজির পিছনে থাকা আরতি ও তার মা গীতা রানীর গলায় চাকু ঠেকিয়ে তাদের পড়নে থাকা ১০ আনি ওজনের স্বর্ণের ২ জোড়া কানের দুল এবং তাদের দুইজনের হাতে থাকা ৬ আনি ওজনের ২টি আংটি সর্বমোট ১ ভরি ওজনের স্বর্ণের গহনা ছিনিয়ে নেয়। তারপর অস্ত্রের মুখেই অন্য সিএনজি তুলে দিয়ে তারা পালিয়ে যায়। এদিকে সন্তানদের ক্ষতির আশঙ্কায় দিনের আলো থাকলেও প্রতিবাদী আওয়াজ করতে পারেনি ভুক্তভোগীরা।
দিনের আলোতে ছিনতাইয়ের এমন ঘটনা প্রসঙ্গে বগুড়া সদর থানার ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ এর সাথে কথা বললে তিনি জানান, উক্ত ঘটনায় রবিবার সন্ধ্যায় তারা অভিযোগ পেয়েছেন। ভুক্তভোগীদের সাথে কথা বলে দ্রুততম সময়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে মর্মে জানান এই কর্মকর্তা।