স্বাদ ও সাধ্যের সমন্বয়ে যাত্রা শুরু করলো আকবরিয়া কাচ্চি খাচ্ছি

আমি যারে খুঁজি তারে পাই না, দীর্ঘদিন যাবত বগুড়াবাসীর প্রত্যাশা ছিল আকবরিয়া স্বাদ ও সাধ্যের সমন্বয়ে একটি শাখা হবে, যে শাখাতে থাকবে দেশসেরা কাচ্চি। বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন, পরিবার পরিজন সবাই মিলে কাচ্চি খাবারের ধুম পড়বে। ভোজন রসিকরা কাচ্চি খেতে খেতে নানা গল্পে মেতে উঠবে। কেহ কেহ কর্মব্যস্ততা ও পড়াশোনার ফাঁকে মনকে চাঙ্গা করে আবারো স্ব-স্ব দায়িত্বে মনোনিবেশ সৃষ্টি করবে। সেরামানের কাচ্চির সুঘ্রাণে উৎফুল্ল হবে প্রাণ, হৃদয়ে হৃদয়ে বাজবে দেশপ্রেমের গান। একটু অবসর, একটু আড্ডা প্রতিটি মানব হৃদয়কে শাণিত করে গড়ে তোলে।
এসব কিছুরই সমন্বয় সাধনের নিমিত্তে বুধবার দুপুরে বগুড়া শহরের কবি নজরুল ইসলাম সড়কে আকবরিয়া কাচ্চি খাচ্ছি যাত্রা শুরু করলো। ফুলের সমারোহে ও আলোর ঝলকানির মধ্য দিয়ে ফিতা কেটে শুভ সূচনা করেন বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সভাপতি মাসুদুর রহমান মিলন সিআইপি।
উদ্বোধনকালে তিনি বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ করা মানবপ্রেমের এক অবিচ্ছেদ্য অংশ। ভালো মানের খাবার পরিবেশন, স্বাদ ও সাধ্যের সমন্বয় সাধন, ভালো আচরণ, ভালো পরিবেশ এ সবকিছু¦ই ভালো মানুষ গড়তে বিশেষ ভুমিকা রাখে।
তিনি আরো বলেন, সামাজিক এ দায়বদ্ধ প্রতিষ্ঠান শত বছর ধরে যেভাবে মানুষের পাশে আছে ভবিষ্যতেও থাকবে।
আকবরিয়া লিমিটেড এর চেয়ারম্যান হাসান আলী আলাল এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালক আলহাজ্ব পারভেজ হোসেন উজ্জল, আকবরিয়া ণিমিটেড এর পারচেজ হেড আদনানুল ইসলাম, ডিজিএম আমিনুল ইসলাম আঁখি, এজিএম শামীম তালুকদার, অডিট অফিসার এসএম রাকিব, সিনিয়র এডমিন অফিসার রাসেল মন্ডল, ম্যানেজার ভ্যাট জার্জিস হোসেন, সেলস অফিসার দীপক কুন্ডু, শ্রমিকনেতা লোকমান ফারুকসহ প্রমুখ।
নান্দনিক আকবরিয়া কাচ্চি খাচ্ছিতে সদরঘাট, আহসান মঞ্জিল, লালবাগ কেল্লা, সুসজ্জিত রিক্সাযান, হেরিকেন, স্কুটারসহ নানা দৃশ্যাবলী স্থান পায়। হারিস ক্রিয়েটিভ ওয়ার্ল্ড এর স্বত্বাধিকারী রাকিবুল হারিস নান্দনিক ও সুসজ্জিতকরণে বিশেষ ভুমিকা রাখেন।