ঘোড়াঘাটে গ্যাস সিলিন্ডারের আগুনে বসতবাড়ি ভস্মিভুত

মাহতাব উদ্দিন আল মাহমুদ,ঘোড়াঘাট (দিনাজপুর)-দিনাজপুরের ঘোড়াঘাটে এক ব্যক্তির বাড়ীতে অগ্নিকান্ডে ৩টি ঘর পুড়ে ভস্মিভুত হয়ে গেছে। গ্যাস সিলিন্ডার থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।১৫ মে রোববার দিবাগত সাড়ে ১২ টায় উপজেলার বুলাকীপুর ইউনিয়নের কলাবাড়ী গ্রামের শওকত আলীর বাড়ীতে গ্যাসের চুলায় রান্না করার সময় সিলিন্ডার বিষ্ফোরণে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ অগ্নিকান্ডে আনুমানিক ৩ লক্ষাধিক টাকার ক্ষয় ক্ষতি সাধিত হয়েছে ।
জানা যায়, শওকত আলীর মা রা রাতে গ্যাস কুকারে রান্না করার জন্য গ্যাসের লাইন খুলে দিয়ে কুকারে পাতিল তুলে দেন। তিনি রান্না ঘর থেকে অন্য ঘরে গেলে গ্যাস সিলিন্ডারের বিষ্ফোরণ ঘটে। বিকট শব্দে আগুন লাগা টের পেয়ে শওকত আলীর মা এবং অন্য ঘরের লোক জন ঘর থেকে দ্রুত বের হয়ে আগুন নেভানোর চেষ্টা করে। পরে আগুন রান্না ঘর থেকে অন্যান্য ঘরে ছড়িয়ে পড়ে। বাড়ির লোক জন ও গ্রামবাসী আগুন নেভাতে ব্যর্থ হন। আগুনে পুড়ে ঘরে থাকা টিভি, ফ্রিজ ও বিভিন্ন আসবাবপত্র পুড়ে ভস্মিভুত হয়ে যায়।
বিষয়টি নিশ্চিত করে ঘোড়াঘাট ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ নিরঞ্জন সরকার বলেন, রাতে খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই বাড়ীটির ৩ টি ঘর ও ঘরের বিভিন্ন আসবাবপত্র পুড়ে যায়। এ অগ্নিকান্ডের ঘটনায় আনুমানিক ৩ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সর্বশেষ সংবাদ