ভয়েস-টু-টেক্সট ফিচার চালু করল ইমো

[ঢাকা, মে ১৮, ২০২২] ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ্লিকেশন ইমো সম্প্রতি কৃত্রিমবুদ্ধিমত্তা (এআই) দ্বারাপরিচালিত এর নতুনফিচার ‘ভয়েস-টু-টেক্সট’ চালুকরেছে, যা ব্যবহারকারীদেরভয়েস মেসেজকেযথাযথ উপায়ে টেক্সট অর্থাৎলিখিতবার্তায়রূপান্তরকরতেসক্ষম।
নতুন এই ফিচারেরআওতায়ইমোব্যবহারকারীরাভয়েস মেসেজেরডানদিকে একটি‘ভয়েস-টু-টেক্সট’ আইকন দেখতে পাবেন। ব্যবহারকারীরাভয়েস মেসেজবারেগিয়েওপ্রাপ্ত মেনু থেকে এই ফিচারটিব্যবহারকরতেপারবেন। এর মাধ্যমে ভয়েস মেসেজটি স্বয়ংক্রিয়ভাবে টেক্সট মেসেজেপরিণতহবে। একাধিকভয়েস মেসেজের ক্ষেত্রে প্রথম মেসেজটিকে টেক্সটে পরিণতকরাহলেপরবর্তী মেসেজগুলোস্বয়ংক্রিয়ভাবেই টেক্সটে রূপান্তরিতহয়েযাবে।
যে সকলব্যবহারকারীভয়েস মেসেজশুনতেপছন্দ করেননা, বাএমনপরিস্থিতিতেআছেন যেখানেতারাউচ্চশব্দেভয়েস মেসেজশুনতেপারছেননাতাদের জন্য এই ফিচারটিবিশেষভাবেকাজেলাগবে।
কৃত্রিমবুদ্ধিমত্তা (এআই) সংশ্লিষ্টপ্রযুক্তিএবং এর প্রয়োগেরপন্থাসমূহনিয়েগভীরভাবেকাজকরারমাধ্যমে ভয়েস-টু-টেক্সট ফিচারটি তৈরিকরেছেইমো। যোগাযোগের ক্ষেত্রে নির্ভুলতারবিচারে এই ফিচারটিঅন্যতমশীর্ষস্থানে অবস্থানকরছেএবংইমো এর কার্যকারীতাকে ক্রমশআরোউন্নতকরেচলেছে। বাংলাদেশই প্রথমবাজার যেখানেইমো এই ফিচারটিচালুকরেছে, এবং এর জন্য প্রযোজ্য প্রথমভাষাওবাংলা। ইমো’রধারাবাহিকবিনিয়োগের সাথে সাথে অদূরভবিষ্যতে আরওবিভিন্নভাষাএবং দেশের জন্য এই ফিচারটিরব্যবহারচালুহবে। বর্তমানেশুধুমাত্রঅ্যান্ড্রয়েডব্যবহারকারীদের জন্য এই ফিচারটি উন্মুক্ত করাহয়েছে।
আগ্রহীব্যবহারকারীরাবিনামূল্যে ইমোডাউনলোডকরতেভিজিটকরুন: যবৎব.
ইমোসম্পর্কে
মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক কোম্পানি পেজবাইটসইনকর্পোরেশনেরমালিকানাধীনইমোএকটি গ্লোবাল ইনস্ট্যান্টকমিউনিকেশনপ্ল্যাটফর্ম, যার লক্ষ্য সবচেয়েসুবিধাজনক, ইন্টারেক্টিভএবংমজাদারউপায়ে যোগাযোগকরারব্যবস্থা তৈরিকরে দেওয়া। সহজঅডিওএবংভিডিওকমিউনিকেশনসার্ভিসপ্রদানেরমাধ্যমে ইমোবিশ্বব্যাপী ১৭০টিরও বেশি দেশে ৬২টি ভাষায় ২০০ মিলিয়নেরও বেশিব্যবহারকারীদের সংযুক্ত করেছে। দূরত্ব ও সীমানা ভেঙেসহজ যোগাযোগব্যবস্থা তৈরিকরারমাধ্যমে বাংলাদেশের মানুষদেরএগিয়েনিয়েযাচ্ছেইমো।