বগুড়া সারিয়াকান্দির আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন

পাভেল মিয়া, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ সোমবার বিকালে বগুড়া সারিয়াকান্দির দুর্গম চরাঞ্চলের টেংরাকুড়া আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেছেন বগুড়া অতিঃ জেলা প্রশাসক রাজস্ব উজ্জ্বল কুমার ঘোষ। এ সময় তার সাথে সফরসঙ্গী হিসেবে উপস্হিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম মন্টু, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রেজাউল করিম প্রমুখ।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রেজাউল করিম জানান, উপজেলার কাজলা ইউপির  শাহজালাল বাজার সংলগ্ন টেংরাকুড়া আশ্রয়ণ প্রকল্পে ২০ টি ব্যারাকে ১০০ টি পরিবার নিবিড়ভাবে বসবাস করছেন।
উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম মন্টু বলেন, এই আশ্রয়ণ প্রকল্পের প্রতিটি পরিবারের বাসিন্দারা সুন্দরভাবে সংসার পেতেছেন। হাঁস, মুরগি, গরু, ছাগল, ভেড়া, কবুতর পালনের মাধ্যমে সবার পরিবার একটি ছোট খামারে পরিণত হয়েছে।
বগুড়া জেলা প্রশাসক অতিরিক্ত উজ্জ্বল কুমার ঘোষ বলেন, টেংরাকুড়া আশ্রয়ণ প্রকল্পের ২টি পরিবারের লোকজন ছাড়া সবাইকে সরেজমিনে পাওয়া গেছে। আশ্রয়নটির সকল পরিবারের লোকজন মিলেমিশে একটি সুন্দর পরিবেশে বসবাস করছেন। সার্বিক পরিস্থিতি খুবই সন্তোষজনক। স্হানীয় বাসিন্দারা গবাদিপশু পালনের জন্য লোন প্রার্থনা করেছেন। এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহণ করা হবে।