শিবগঞ্জে বিদ্যুতায়িত হয়ে ইলেক্ট্রিক মিস্ত্রি’র মৃত্যু

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার আটমূল ইউনিয়নের ছোট বেলঘড়িয়া গ্রামে মফিদুল ইসলাম (৩৬) নামে এক ইলেক্ট্রিক মিস্ত্রি বিদ্যুতায়িত হয়ে মারা যায়।
মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলার ছোটবেলঘড়িয়া গ্রামের রাজু’র বাড়িতে বেজ ঢালাইয়ের কাজে ব্যবহৃত ভাইব্রেশন মেশিনের সংযোগ দেওয়ার সময় এ ঘটনা ঘটে।
নিহত মফিদুল ইসলাম বড় বেলঘড়িয়া গ্রামের মোসলেম উদ্দিন সরদার এর ছেলে। তার ১৪ বছরের একটি ছেলে সন্তান রয়েছে।
শিবগঞ্জ থানা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, রাজুর বাড়িতে ঢালাইয়ের কাজ করার সময় মিস্ত্রিরা ভাইব্রেশন মেশিনে সংযোগ দেওয়ার চেষ্টা করে না পারায় ইলেক্ট্রিক মিস্ত্রি মফিদুল ইসলাম আগবাড়িয়ে বৈদ্যুতিক সংযোগ দিতে গেলে ঘটনাস্থলেই বিদ্যুৎতায়িত হয়ে তার মৃত্যু হয়।
নিহতের স্ত্রী শাহানাজ বেগম বলেন, আমার স্বামীর ভাইয়েরপুকুর বাজারে টিভি সিডির মেরামত করার দোকান রয়েছে। সে কারণে আমার স্বামী ইলেক্ট্রিক কাজ জানতো। পার্শ্ববর্তী বাড়িতে ঢালাইয়ের কাজে ব্যবহৃত ভাইব্রেশন মেশিন চালু না হওয়া আমার স্বামী নিজ থেকে ওই মেশিনটি চালু করতে গেলে আমার সামনেই বিদ্যুৎতায়িত হয়ে ঘটনাস্থলে সে মারা যায়।

কর্তব্যরত চিকিৎসক জানান, বিদ্যুতায়িত হওয়ার পর সাধারণত হার্ড বন্ধ হয়ে মানুষ মারা যায়। ধারণা করা হচ্ছে এ ক্ষেত্রে তাই ঘটেছে। হাসপাতালে আসার আগেই তার মৃত্যু হয়।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে শিবগঞ্জ থানার এসআই এবিএম আরাফাত রহমান বলেন, পরিবারের কোন অভিযোগ না থাকায় উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে লাশটি বিনা ময়নাতদন্তে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।