লালমনিরহাটে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা;ফার্মেসী সিলগালা

জেলা প্রতিনিধি,  লালমনিরহাট-স্যাম্পল জাতীয় ওষুধ ও অতিরিক্ত মুল্যে পণ্য বিক্রয়ের দায়ে অভিযান চালিয়ে লালমনিরহাটে পাঁচ প্রতিষ্ঠানকে ১১ হজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় একটি ফার্মেসীকে সিলগালা করা হয়।
বুধবার (২০ জুলাই) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের লালমনিরহাটের সহকারী পরিচালক এএসএম মাসুম উদ দৌলা এ অভিযান পরিচালনা করেন।
জানা যায়, লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের মুস্তফী বাসস্টান্ডে রহমান ফার্মেসীতে দীর্ঘদিন থেকে বিভিন্ন ওষধ কোম্পানীর স্যাম্পল জাতীয় ওষুধ বিক্রয় করে আসছে। খবর পেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের লালমনিরহাটের সহকারী পরিচালক এএসএম মাসুম উদ দৌলা সেখানে অভিযান চালিয়ে স্যাম্পল জাতীয় ওষুধ জব্দ করে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ব্যত্যয় করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় ওই ফার্মেসীকে ৫ হাজার টাকা জরিমানা ও ফার্মেসীটিকে সীলগালা করে দেয়া হয়।
এছাড়া একটি খাবার হোটেলে অসাস্থকর পরিবেশে খাবার পরিবেশন ও একটি ফলের দোকানকে পঁচা ফল বিক্রয়ের দায়ে প্রত্যেককে এক হাজার টাকা করে জরিমানা করা হয়।
পরে লালমনিরহাট জেলা শহরের সেনামৈত্রী মার্কেটের মিজান স্টোরের মালিক কোমল পানীয় স্পিডের বোতল ২৫ টাকা লেখা থাকলেও তা বিক্রি করা হয় ৩৫ টাকায়। এর সত্যতা পাওয়ায় ওই দোকানকে এক হাজার টাকা জরিমানা ও তিনদিনের জন্য দোকানটি সীলগালা করে দেয়া হয়। একই এলাকায় জামিয়া ট্রেনিং নামের আরও একটি প্রতিষ্ঠানকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে জেলা মার্কেটিং অফিসার আব্দুর রহিম ও লালমনিরহাট সদর থানার পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।