আদিতমারীতে মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

নিরাপদে মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ শ্লোগান নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে আদিতমারীতে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ জুলাই) দুপুরে উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে মৎস্য কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান সপ্তাহব্যাপী কর্মসূচি বিষয়ে অবগত করেন।
তিনি জানান, ২৩ জুলাই হতে ২৯ জুলাই পর্যন্ত মৎস্য সপ্তাহের ১ম দিনে উপজেলায় মাইকিং এর মাধ্যমে ব্যপক প্রচারণা,  ২য় দিনে ব্যানার ফেস্টুন সহযোগে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সমাজকল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান আহম্মেদ, এমপি।
উপজেলা নির্বাহী অফিসার জি আর সারোয়ারের সভাপতিত্বে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপজেলা চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল আলম প্রমুখ। এদিন উপজেলা পরিষদের পুকুরে পোনামাছ অবমুক্তকরণ ও সফল মৎস্য চাষীকে পুরস্কার প্রদান করা হবে।
এছাড়াও ৩য় দিন প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষীদের সাথে মতবিনিময়  ও ৪র্থ দিনে অবৈধ জালের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে।
৫ম দিনে মহিষখোচা ইউনিয়নে মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা এবং মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি ও সাফল্য নিয়ে প্রমাণ্যচিত্র প্রদর্শন করা হবে। ষষ্ঠ দিনে সুফলভোগীদের প্রশিক্ষণ ও বিভিন্ন প্রকার উপকরণ বিতরণ ও শেষ দিনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
এসময় তিনি সপ্তাহব্যাপী আয়োজনে উপজেলার সকল স্তরের লোকজনের অংশগ্রহণ ও সহযোগীতা কামনা করেন।
সংবাদ সম্মেলনে উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুলতান হোসেনসহ উপজেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।