বিশিষ্ঠ শিল্পপতি সাবেক সাংসদ করিম উদ্দিন ভরসা আর নেই-মহানগর ও জেলা জাপার শোক

রংপুর প্রতিনিধি-জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য, তিন বারের সাবেক সংসদ সদস্য ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব করিম উদ্দিন ভরসা আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন)।
গতকাল শনিবার (২৩ জুলাই) দুপুর ১২টা ১০মিনিটে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করে। তার বড় ছেলে সিরাজুল ইসলাম ভরসা জানান, কয়েকদিন আগে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন ছিলেন করিম উদ্দিন ভরসা।
করিম উদ্দিন ভরসা রংপুরের কাউনিয়া উপজেলার বিড়িশিল্প নগরী খ্যাত হারাগাছে জন্মগ্রহণ করেন। ১৯৯১ সালে জাতীয় পার্টি থেকে রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে জাতীয় সংসদ নির্বাচন হন এবং পরে ১৯৯৬ ও ২০০১ সালে রংপুর-৪ (কাউনিয়া-পীরগাছা) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। করিম উদ্দিন ভরসা জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর জেলা জাতীয় পার্টির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। ২০২২ সালে তিনি আওয়ামীলীগে যোগদান করেন।
করিম উদ্দিন ভরসা জীবনদর্শায় রংপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ, মাদরাসা, এতিমখানা স্থাপন এবং গরিব দুঃখী মানুষের কল্যাণে কাজ করে গেছেন। গত দু’বছর যাবৎ পারিবারিক বিভিন্ন জটিলতার কারনে নিখোজ ছিলেন। হঠাৎ তার মৃত্যুর সংবাদ শুনে রংপুরবাসির মাঝে শোকের ছাযা নেমে এসেছে।
তিন বারের সাবেক এই সংসদ সদস্য ও জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য, আলহাজ্ব করিম উদ্দিন ভরসার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টি রংপুর মহানগর ও জেলার পক্ষ থেকে তাঁর পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ এবং রংপুর জেলার সভাপতি আলহাজ্ব মসিউর রহমান রাঙ্গা এমপি, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর মহানগর সভাপতি এবং রংপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলা সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় সদস্য ও মহানগর যূগ্ম সম্পাদক মোঃ লোকমান হোসেন, কেন্দ্রীয় সদস্য ও রংপুর মহানগর সাংগঠনিক সম্পাদক মোঃ জাহেদুল ইসলামসহ রংপুর মহানগর ও জেলা জাতীয় পার্টি ও তার অঙ্গ সহযোগি সংগঠনের এবং মহানগরীর বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মীবৃন্দ।
নেতৃবৃন্দ এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারবর্গে প্রতি গভীর সমবেদনা জানান। এছাড়াও গভীর শোক প্রকাশ করেছেন পীরগাছা উপজেলা চেয়ারম্যান আবু নাসের শাহ মোঃ মাহবুবার রহমান।