ফয়সাল পেল হুইল চেয়ারে

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার হরিনাথপুর ইউনিয়নের ভেলাকোপা গ্রামের জন্ম প্রতিবন্ধী ফয়সাল মিয়ার জন্য একটি হুইল চেয়ারের আঁকুতি। ফয়লালের হুইল চেয়ার আঁকুতি সংবাদটি উত্তরবঙ্গ নিউজ ডটকম সহ বিভিন্ন অনলাইন গণমাধ্যম এবং ফেসবুক আইডিতে প্রকাশ হয়। ফয়সালের বিষয়টি চক্ষু ডা. তানভীর আহম্মদ-এর নজরে আসে। অবশেষে প্রতিবন্ধী ফয়লাল মিয়াকে একটি হুইল চেয়ার দিয়ে পাশে দাঁড়িয়েছেন তিনি।
রোববার (২৪ জুলাই) দুপুরে উপজেলার হরিনাথপুর ইউনিয়নের ভেলাকাপা গ্রামে গিয়ে শারীরিক প্রতিবন্ধী ফয়সাল মিয়ার পরিবারের উপস্থিতিতে হুইল চেয়ারটি প্রদান করা হয়।
এসময় সমাজসেবক মোশারফ হোসেন মিঠু, বাংলাদেশ মানবাধিকার কমিশন গাইবান্ধা সদর শাখার সভাপতি সালাউদ্দিন কাশেম, সাংবাদিক আসাদুজ্জামান রুবেল, হরিনাথপুর ইউপি সদস্য জিয়াউর রহমান, নাজমা পারভীন উপস্থিত ছিলেন।
হুইল চেয়ারটি পেয়ে প্রতিবন্ধী ফয়সাল অনেকটাই আনন্দিত। তার বাবা-মা একটি হুইল চেয়ার কিনে দেয়ার অনেক চেষ্টা করেছিল। কিন্তু তা দিতে পারেনি। এখন ফয়সালের কষ্ট লাঘব হলো।
উল্লেখ্য; উপজেলার হরিনাথপুর ইউপি’র ভেলাকোপা গ্রামের দিনমজুর জোনাব আলীর ছেলে ফয়সাল মিয়া। জন্ম থেকেই শারীরিক প্রতিবন্ধী। কোন ভাবেই হাঁটা-চলা করতে পারে না। হুইল চেয়ার না থাকায় সারাক্ষণ মাটি বা বিছানায় গড়াগড়ি জীবন কাঁটাতে হতো।