বগুড়ায় রাত ৮টার পর দোকান খোলা রাখায় ৬ প্রতিষ্ঠানে জরিমানা

সঞ্জু রায়, বগুড়া: বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় বগুড়ায় রবিবার রাতে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতে শহরের সাতমাথা ও কলোনী এলাকায়  ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদন্ড প্রদান করা হয়েছে।
রাত ৮ টা থেকে ১০টা পর্যন্ত চলা ভ্রাম্যমান আদালতের ঐ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খালিদ বিন মনসুর ও জান্নাতুল নাইম। অভিযানে কলোনী থ্রী-স্টার কসমেটিকস ও শহরের সপ্তপদী মার্কেটের ৫ দোকানে মোট ৬ মামলায় ১২০০ টাকা জরিমানা করা হয়। পুরো অভিযানে সহযোগিতা করে নেসকো-১ এর একটি দল, জেলা পুলিশ ও এপিবিএন পুলিশের সদস্যরা।
এদিকে অভিযান প্রসঙ্গে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম জানান, সরকারি আদেশ অমান্য করায় রবিবার রাতের অভিযানে ব্যবসায়ীদের আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার বিষয়ে সতর্ক করাসহ ৬ মামলায় অর্থদন্ড দেওয়া হয়েছে। তিনি বলেন, বর্তমান সংকট উত্তরণে যেখানে শহরের অধিকাংশ ব্যবসায়ীরাই সরকারি নির্দেশনা মেনে ৮টার মধ্যে দোকান বন্ধ করে ফেলছে সেখানে হাতেগোনা কিছু লোক দোকান খোলা রেখে সরকারি নির্দেশনা অমান্যর চেষ্টা করছে। বগুড়া জেলা প্রশাসকের সার্বিক দিক-নির্দেশনায় জনস্বার্থে মঙ্গলময় এবং সরকারি নির্দেশনা বাস্তবায়নে এমন অভিযান অব্যাহত থাকবে মর্মে জানান এই কর্মকর্তা।