জনগণের স্বতস্ফূর্ত আন্দোলনের ভয়েই ভোলায় গুলি:-সাইফুদ্দিন আহমেদ মনি

প্রেস বিজ্ঞপ্তি-জনগণ আন্দোলনে নামলে এই স্বৈরাচারী সরকার তাদের ক্ষমতা টিকিয়ে রাখতে পারবে না। তাই জনগণ যখন লোডশেডিং ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির বিরুদ্ধে রাজপথে নেমেছে, তখন জনগণের এ স্বতস্ফূর্ত আন্দোলন ভয় পেয়েই তারা ভোলায় নির্বিচারে গুলি চালিয়েছে। ডেমোক্রেটিক লীগ (ডি.এল)’র পক্ষ থেকে ভোলায় বিএনপির সমাবেশে এই ন্যাক্কারজনক পুলিশী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আজ ৩১ জুলাই (রোববার) বিকেলে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন ডেমোক্রেটিক লীগ (ডি.এল)’র সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি।

তিনি বলেন, সকল স্বৈরশাসকই পতনের আগে এ ধরণের আগ্রাসী আচরণ করে। সারাবিশ্বের স্বৈরশাসকদের পতনের ইতিহাস খেয়াল করতে আমরা একই আলামত দেখতে পাই। এই অবৈধ ভোটারবিহীন সরকারের পায়ের তলা থেকে মাটি সরে গেছে। দেশের অর্থনীতিতে নাজুক অবস্থা বিরাজ করছে। লোডশেডিং ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন উর্ধ্বগতিতে জনগণ দিশেহারা। জনগণের নিয়মতান্ত্রিক প্রতিবাদকেও সরকার এখন ভয় পাচ্ছে। যে কারণে নিরস্ত্র মানুষের সমাবেশেও গুলি চালাতে তারা দ্বিধাবোধ করছে না।

তিনি নিহত ব্যক্তির রুহের মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারে প্রতি গভীর সমবেদনা জানান এবং পুলিশী হয়রানি না করে আহতদের সুচিকিৎসা নিশ্চিতের দাবি জানান।