সারের মূল্য কমানোর দাবিতে কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র সমাবেশ

প্রেস বিজ্ঞপ্তি-কৃষক বাঁচাতে সারের মূল্য কমানো এবং গ্যাস, পানি ও বিদ্যুৎ খাতে দুনীর্তি—লুটপাট বন্ধের দাবিতে আজ ৩ আগষ্ট ২০২২ বুধবার সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র উদ্যোগে এক সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতির বক্তব্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র সভাপতি কমরেড ডা: এম. এ. সামাদ বলেন, সরকার হঠাৎ করেই কেজি প্রতি ৬ টাকা করে ইউরিয়া সারের দাম বাড়িয়ে দিয়েছে। এর ফলে উৎপাদন খরচ বেড়ে যাবে। এ যেন কৃষকদের উপর মরার উপর খাঁড়ার ঘাঁ। তিনি অবিলম্বে বর্ধিত মূল্য কমানোর দাবি জানান।

সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান বলেন, কুইক রেন্টালের নামে বিদ্যুৎ খাতে সীমাহীন দুর্নীতির কারলে বিদ্যুৎ খাতে চলছে লোডশেডিং।

এছাড়াও অন্যান্য বক্তারা পানি, গ্যাস ও বিদ্যুৎ সেক্টরে সীমাহীন দুনীর্তি চলছে বলে মন্তব্য করেন এবং অবিলম্বে বর্ধিত সারের মূল্য প্রত্যাহার ও দুনীর্তি লুটপাট বন্ধের দাবি জানান।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল জাতীয় প্রেসক্লাব এলাকা প্রদক্ষিন করে।

সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র যুগ্ম সাধারণ সম্পাদক কমরেড তালেবুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড জাহিদ আনসারী, কমরেড তারেক ইসলাম বিডি, কমরেড নূর আফসানা নীপা, নারায়ণগঞ্জ জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা বিজ্ঞানী সামসুল আলম সরকারসহ অন্যান্য নেতৃবৃন্দ।