শিবগঞ্জে কৃষকের জমির ধান বিনষ্টের ঘটনায় থানায় অভিযোগ

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জে এক কৃষকের ধান বিনষ্টের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে ১ অক্টোবর রাতে উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের বালুকচড়া গ্রামে।

প্রতিকার পেতে কৃষক মোকলেছার রহমান মৃত: ইদু শেখ এর মেয়ে মোবেদা বেগম (৪০), তার ভাই বেলাল (৫৫), এই গ্রামের হাবেজ প্রাং এর ছেলে লবির উদ্দিন (৪৫), তার ছেলে আমিরুল ইসলাম(২০) সমসের আলীর ছেলে মামুন ফকির (৬০)ও মৃত: জমসেদ আলীর ছেলে আব্দুল হামিদ (৪৫) এর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের মৃত: কিনা সরকার এর ছেলে কৃষক মোকলেছার রহমান (৬০) এর সহিত একই গ্রামের মৃত: ইদু শেখ এর পুত্র বেলাল ও তার বোন মোবেদা এর সঙ্গে কাটলাল মৌজার ১৪১ নং জেএল, এমআরআর খংনং- ২১ এর ৫৬ নং দাগের জমি নিয়ে বিরোধ চলে আসছে।

গত ১ অক্টোবর রাতে বিবাদীগণ পূর্ব শত্রুতার জের ধরে ৬/৮ জন দলবদ্ধ হয়ে আমন ধানের চারা উপরে ফেলে বিনষ্ট করে। এসময় কৃষক তাদের বাঁধা দিলে প্রতিপক্ষরা ক্ষিপ্ত হয়ে ওই কৃষককে হত্যার উদ্দেশ্যে তেড়ে আসলে কৃষক প্রাণ ভয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

এব্যাপারে কৃষক মোকলেছার রহমান বলেন, আমি পৈত্রিক সূত্রে দীর্ঘদিন যাবৎ শান্তিপূর্ণ ভাবে ঐ জমি ভোগ দখল আসছি। কিন্তু একই গ্রামের মৃত: ইদু শেখ এর মেয়ে মোবেদা বেগম (৪০), তার ভাই বেলাল (৫৫)গং আমার জমি বেদখল করার চেষ্টা করে। বিষয়টি নিয়ে বিবাদীগণের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ বিরোধের জের ধরে প্রতিপক্ষরা আমার রোপনকৃত আমন ধানের চারা উপরে ফেলে আমার ৪০ হাজার টাকার ক্ষতি সাধন করে।

বিষয়টি নিয়ে প্রতিপক্ষ বেলাল গংদের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে যোগাযোগ করা সম্ভব হয়নি।

অভিযোগের বিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ দীপক কুমার দাস বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

সর্বশেষ সংবাদ