পলাশবাড়ীতে প্রতিবন্ধী জাফরিন হুইল চেয়ার পেয়ে বেশ খুঁশি

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ীতে শারীরিক প্রতিবন্ধী জাফরিন খাতুন (১৬) জন্য একটি হুইল চেয়ার প্রয়োজন শিরোনামে খবরটি বিভিন্ন আঞ্চলিক-জাতীয় পত্রিকাসহ অনলাইন এবং ফেসবুক আইডিতে প্রকাশিত হয়। জাফরিনের হুইল চেয়ারের বিষয়টি নজরে আসে কবি-সাহিত্যিক টি.এম মনোয়ার হোসেন।
শুক্রবার (৫ আগস্ট) বিকেলে উপজেলার মনোহরপুর ইউনিয়নের কুমেদপুর (উত্তরপাড়া) গ্রামের জাহিদুলের মেয়ে শারীরিক প্রতিবন্ধি জাফরিনের জন্য একটি হুইল চেয়ার নিয়ে তার পাশে গিয়ে হাজির হন কবি-সাহিত্যিক টি.এম মনোয়ার হোসেন। এসময় মনোহরপুর ইউপি চেয়ারম্যান আব্দুল ওহাব প্রধান রিপন, মানবাধিকার কর্মী সালাউদ্দিন কাশেম, মনোহপুর ইউপি আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান, কাজী বাবু ও সাংবাদিক আসাদুজ্জামান রুবেল উপস্থিত ছিলেন।
হুইল চেয়ার পেয়ে জাফরিন বেশ খুঁশি। টি.এম মনোয়ার হোসেন পলাশবাড়ী সরকারি কলেজের ছাত্র। তাঁর বাড়ী গোবিন্দগঞ্জ উপজেলার শিবপুর ইউনিয়নের তরনীপাড়া গ্রামে। সে বর্তমানে পঞ্চগড় জেলা প্রশাসক পরিচালিত ‘কালেক্টরেট আদর্শ শিক্ষা নিকেতন’ এ মাধ্যমিক শাখায় বিজ্ঞান শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

হুইল চেয়ারটি পেয়ে জাফরিনের বাবা-মা বলেন, আমরা গরীব মানুষ। মেয়ের জন্য হুইল চেয়ার কেনার সামর্থ্য ছিল না। কত মানুষের কাছে ঘুরছি কেউই সহযোগিতা করেনি। অনেক দিন পরও হলেও আজ কবি-সাহিত্যিক টি.এম মনোয়ার হোসেনের চেয়ার পেয়ে অনেকটাই আনন্দিত।